শেষ কার্যদিবসে সূচক ও লেনদেন কমেছে

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন আগের দিনের চেয়ে কমেছে। এদিন দিনশেষে সেখানে সূচকও কমেছে। অন্যদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচক ও লেনদেনের পরিমাণ কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবার লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ১২.১৫ পয়েন্ট কমে অবস্থান করছে ৫১০৪ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ৫.৭৭ পয়েন্ট কমে অবস্থান করছে ১১৬৩ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ২.৫১ পয়েন্ট কমে অবস্থান করছে ১৭৬১ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ১০১৩ কোটি ৭৯ লাখ টাকা। গতকাল মঙ্গলবার লেনদেনের পরিমাণ ছিল ১১৪৭ কোটি ২৫ লাখ টাকা।

ডিএসইতে আজ ৩৫৪টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১০৭টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ২১০টির। আর দর অপরিবর্তিত আছে ৩৭টির।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো- মুন্নু সিরামিকস, ব্র্যাক ব্যাংক, বেক্সিমকো ফার্মা, ডেল্টা ব্র্যাক হাউজিং ফাইন্যান্স, নিটল ইন্স্যূরেন্স, বেক্সিমকো লিমিটেড, আইএফআইসি ব্যাংক, লংকা বাংলা ফাইন্যান্স, রিপাবলিক ইন্স্যূরেন্স ও সায়হাম কটন মিলস লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ১৭ পয়েন্ট কমে অবস্থান করছে ১৪ হাজার ৫৭৩ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২৭৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৮৯টির, কমেছে ১৪৭টির ও দর অপরিবর্তিত রয়েছে ৪২টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ২৭ কোটি ৮ লাখ টাকা। গতকাল বুধবার সেখানে লেনদেন হয়েছিল ৩৫ কোটি ১৮ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে লংকা বাংলা ফাইন্যান্স ও মুন্নু সিরামিকস লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/বি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *