শেয়ারবাজারে বেড়েছে সূচক ও লেনদেন

DSE_CSE-smbdনিজস্ব প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন ও মূল্য সূচক আগের দিনের চেয়ে বেড়েছে। এদিন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেন আগের দিনের চেয়ে লেনদেন সামান্য কমলেও বেড়েছে সূচক। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

রবিবার দিনভর ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ৩৭৪ কোটি ১৪ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। এর আগের দিন বন্ধের দিন শনিবার সেখানে ৩৭১ কোটি ১ লাখ লেনদেন হয়।

এদিন ডিএসইতে ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৪.২০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪৫৫৮ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ০.৩৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১১২১ পয়েন্টে । তবে ডিএসই-৩০ সূচক ০.৩২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৭৮৩ পয়েন্টে।

এদিন দিনভর লেনদেন হওয়া ৩২৫ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১১১ টির, কমেছে ১৬২ টির আর অপরিবর্তিত রয়েছে ৫২ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার দর।

এদিন ডিএসইতে টাকার অঙ্কে লেনদেনে শীর্ষ কোম্পানিগুলো হচ্ছে- একমি ল্যাব., ইভেন্সি টেক্সটাইল, বিএসআরএম লি., ইসলামী ব্যাংক, শাহজিবাজার পাওয়ার, ডিবিএইচ, লংকা বাংলা ফাইন্যান্স, অরিয়ন ফিউশন, লিন্ডে বিডি, আইপিডিসি।

এদিকে রবিবার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ২৯ কোটি ৫১ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। গতকাল শনিবার সেখানে ৩৩ কোটি ৫০ টাকার শেয়ার লেনদেন হয়। এদিন সিএসইতে লেনদেনের শীর্ষে ছিল এপ্রেক্স ফুটওয়ার ও ইভেন্সি টেক্সটাইল।

এদিন সিএসই সার্বিক সূচক সিএএসপিআই ৩১ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৪ হাজার ৫ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৪২ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ৯৯ টির, কমেছে ১১৬ টির এবং অপরিবর্তিত রয়েছে ২৭ টির।

স্টকমার্কেটবিডি.কম/এম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *