শেয়ারবাজারে সূচকের মিশ্রাবস্থায় কমেছে লেনদেন

DSE_CSE-smbdনিজস্ব প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন আগের দিনের চেয়ে কম হয়েছে। আর এদিন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেন আগের দিনের চেয়ে সামান্য বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

মঙ্গলবার লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ১২.৯১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬১৪১ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১.৪৫ পয়েন্ট কমে অবস্থান করছে ১৩৪৭ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৭.৩৪ পয়েন্ট বেড়ে অবস্থান করে ২২০৭ পয়েন্টে।

এদিন লেনদেন হয়েছে ৭৬৫ কোটি ১০ লাখ টাকা। গতকাল সোমবার লেনদেনের পরিমাণ ছিল ৯৬৭ কোটি ৮৪ লাখ টাকা।

ডিএসইতে সবচেয়ে বেশি লেনদেন হওয়া ১০টি কোম্পানি হলো= ব্র্যাক ব্যাংক লিমিটেড, লংকাবাংলা ফাইন্যান্স, এক্সিম ব্যাংক লিমিটেড, উত্তরা ব্যাংক, শাহজালাল ব্যাংক, ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড, আমরা নেটওয়ার্ক, ন্যাশনাল ব্যাংক, আল-আরাফাহ ব্যাংক ও প্রিমিয়ার ব্যাংক লিমিটেড।

ডিএসইতে আজ ৩৩১টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১০৬টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১৮৮টির। দর অপরিবর্তিত আছে ৩৭টির।

এদিকে দিনশেষে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৩৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১১ হাজার ৫৫৯ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২৪৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৮৩টির কমেছে ১৩৫টির ও দর অপরিবর্তিত রয়েছে ২৮টির।

এ দিন টাকায় লেনদেন হয়েছে ৪৯ কোটি ৩৭ লাখ টাকা। যা গত দিন ছিল ৪৯ কোটি ১০ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে ইউসিবি ও ব্র্যাক ব্যাংক লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/এমএ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *