শেয়ারবাজারে সূচকের সাথে বেড়েছে লেনদেন

DSE_CSE-smbdনিজস্ব প্রতিবেদক :

সূচক বেড়েছে দুই শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই)। আজ বুধবার চলতি সপ্তাহের তৃতীয় কার্যদিবসে সূচকের সঙ্গে সঙ্গে বেড়েছে বেশির ভাগ প্রতিষ্ঠানের শেয়ারের দর।

লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ২৬.৭৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬১৫৯পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ২.৬০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৩৪৪ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৮.৭৮ পয়েন্ট বেড়ে অবস্থান করে ২১৯০ পয়েন্টে।

এদিন লেনদেন হয়েছে ৮৮৪ কোটি ৪৫ লাখ টাকা। গতকাল সোমবার লেনদেনের পরিমাণ ছিল ৮০১ কোটি ২৩ লাখ টাকা।

ডিএসইতে সবচেয়ে বেশি লেনদেন হওয়া ১০টি কোম্পানি হলো লংকা বাংলা ফাইন্যান্স, এক্সিম ব্যাংক লিমিটেড, সিটি ব্যাংক লিমিটেড, আমরা নেটওয়ার্ক, ডাচবাংলা ব্যাংক লিমিটেড, এনসিসি ব্যাংক লিমিটেড, প্রিমিয়ার ব্যাংক লিমিটেড, ন্যাশনাল ব্যাংক লিমিটেড, ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড ও বিবিএস ক্যাবলস।

ডিএসইতে আজ ৩২৮টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১৮০টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১১৫টির। দর অপরিবর্তিত আছে ৩৭টির।

এদিকে দিনশেষে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৬৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১১ হাজার ৫৮৩ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২৪৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৩২টির কমেছে ৮৫টির ও দর অপরিবর্তিত রয়েছে ২৬ টির।
এ দিন টাকায় লেনদেন হয়েছে ৪৬ কোটি ৯৫ লাখ টাকা। যা গতদিন ছিল ৩৯ কোটি ৮৬ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে আমরা নেটওয়ার্কস ও লংকা বাংলা ফাইন্যান্স।

স্টকমার্কেটবিডি.কম/এমএ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *