সিমটেক্স ইন্ডাস্ট্রিজের আইপিও আবেদন আগামীকাল

simtex-smbdনিজস্ব প্রতিবেদক :

শেয়ারবাজার থেকে অর্থ তুলতে প্রাথমিক গণপ্রস্তাব (আইপিও) ছাড়ার অনুমোদন পাওয়া সিমটেক্স ইন্ডাস্ট্রিজের আবেদন গ্রহণ আগামীকাল সোমবার (২৪ আগস্ট) শুরু হবে। চলবে আগামী ১ সেপ্টেম্বর মঙ্গলবার পর্যন্ত। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র জানায়, সিমটেক্স ইন্ডাস্ট্রিজের প্রতিটি শেয়ার ১০ টাকা অভিহিত মূল্যের সঙ্গে ১০ টাকা প্রিমিয়ামসহ ২০ টাকা মূল্য নির্ধারণ করা হয়েছে। কোম্পানিটির ৩০০ শেয়ারের মার্কেট লট নির্ধারণ করা হয়েছে। অর্থাৎ একটি আইপিও আবেদনে গ্রাহককে গুনতে হবে ৬ হাজার টাকা। সিমটেক্স ইন্ডাস্ট্রিজের শেয়ারবাজারে তিন কোটি শেয়ার ছেড়ে ৬০ কোটি টাকা সংগ্রহ করবে।

কোম্পানিটি শেয়ারবাজার থেকে অর্থ সংগ্রহ করে মূলধনী বিনিয়োগ, ব্যাংকঋণ পরিশোধ, চলতি মূলধন অর্থায়ন ও আইপিওর কাজে ব্যয় করবে।

২০১৪ সালের ৩০ জুন শেষ হওয়া অর্থ বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী সিমটেক্স ইন্ডাস্ট্রিজের শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৩ টাকা ৩৩ পয়সা। নেট অ্যাসেট ভ্যালু (এনএভি) হয়েছে ১৯ টাকা ৬০ পয়সা।

উল্লেখ্য, এর আগে শেয়ারবাজার নিয়ন্ত্রণ সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) তাদের ৫৪৭তম সভায় সিমটেক্স ইন্ডাস্ট্রিজের প্রাথমিক গণপ্রস্তাবের অনুমোদন দেয়। কোম্পানিটির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে রয়েছে এএফসি ক্যাপিটাল লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *