সূচকের বড় পতন হলেও বেড়েছে লেনদেন

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিন শেষে লেনদেনের পরিমাণ আগের দিনের চেয়ে বেড়েছে। এদিন দিনশেষে সেখানে সূচকের বড় পতন হয়েছে। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) লেনদেনের পরিমাণ ও সূচক বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সোমবার ডিএসইতে লেনদেন হয়েছে ৪৪২ কোটি ৯০ লাখ টাকা। গতকাল রবিবার ডিএসইতে লেনদেন হয় ৩৩২ কোটি ৪০ টাকা। এ হিসাবে লেনদেন আগের দিনের চেয়ে বেড়েছে।

এদিন লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৩৭.১৪ পয়েন্ট কমে অবস্থান করছে ৫ হাজার ৩৩ পয়েন্টে। আর ডিএসই সূচক ৫.৯৬ পয়েন্ট কমে অবস্থান করছে ১১৭২ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ১৬.৪২ পয়েন্ট কমে অবস্থান করছে ১৭৭৫ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩৫৪ কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১০০টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ২০৯টির। আর দর অপরিবর্তিত আছে ৫৮টির দর।

দিন শেষে ডিএসইতে লেনদেনের শীর্ষ তালিকায় রয়েছে – মুন্নু সিরামিকস, ইউনাইটেড পাওয়ার, স্টাইল ক্রাফট, জেএমআই সিরিঞ্জ, আইটিসি কনসালটেন্সি, সিলকো ফার্মা, ওয়াটা কেমিক্যালস, বিকন ফার্মাসিটিক্যালস, ন্যাশনাল পলিমার ও মুন্নু স্টাফলার্স লিমিটেড।

এদিকে সোমবার দিনশেষে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ৮৮ পয়েন্ট কমে অবস্থান করছে ১৫ হাজার ৪১২ পয়েন্টে।

সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৪৭ কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ৬৩টির, কমেছে ১৫৩টির এবং অপরিবর্তিত রয়েছে ৩১টির শেয়ার দর।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ১৪ কোটি ২৭ লাখ টাকা। গতকাল রবিবার সেখানে লেনদেন হয়েছে ১৩ কোটি ৪৪ লাখ টাকা।

দিনশেষে সেখানে লেনদেনের শীর্ষে ছিল ডরিন পাওয়ার ও মুন্নু সিরামিকস লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/বি/জেড

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *