সূচক কমলেও বেড়েছে লেনদেন : ডিএসইতে ৫৩১ কোটি

DSE_CSE-smbdনিজস্ব প্রতিবেদক :

দেশের প্রধান স্টক এক্সেচেঞ্জ ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সব ধরণের মূল্য সূচকের সামান্য পতন হয়েছে। তবে এদিন লেনদেন আগের দিনের চেয়ে বেড়েছে। তবে এদিন সিএসইতেও সূচক ও লেনদেনের পতন হয়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

মঙ্গলবার দিনভর ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ৫৩১ কোটি ১৩ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। এদিন লেনদেন আগের দিনের চেয়ে প্রায় ১২০ কোটি টাকা বেড়েছে। গতকাল সোমবার সেখানে ৪১০ কোটি ৫৫ লাখ লেনদেন হয়।

এদিন ডিএসইতে ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১০.৩৮ পয়েন্ট কমে অবস্থান করছে ৪৫২৩ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ২.৯০ পয়েন্ট কমে অবস্থান করছে ১০৯৮ পয়েন্টে । এছাড়া ডিএসই-৩০ সূচক ১.৫৬ পয়েন্ট কমে অবস্থান করছে ১৭৩৪ পয়েন্টে।

এদিন দিনভর লেনদেন হওয়া ৩২২ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে বেশির ভাগের দর কমেছে। এদিন বেড়েছে ৭৪টির, কমেছে ১৯২ টির আর অপরিবর্তিত রয়েছে ৫৬ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার দর।

এদিন ডিএসইতে টাকার অঙ্কে লেনদেনে শীর্ষ ১০ কোম্পানিগুলো হচ্ছে- বেক্স ফার্মা, শাহজিবাজার পাওয়ার, স্কয়ার ফার্মা, ডিবিএইচ, ন্যাশনাল টিউবস, ডরিন পাওয়ার, আইডিএলসি, অলিম্পিক ইন্ডাস্ট্রি, ফার কেমিক্যাল ও এমজেএলবিডি।

এদিকে মঙ্গলবার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ২৪ কোটি ৬১ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। গতকাল সোমবার সেখানে ১৯ কোটি ৭১ লাখ টাকার শেয়ার লেনদেন হয়।

এদিন সিএসইতে লেনদেনের শীর্ষে ছিল ফার কেমিক্যাল ও জিএইচপি ইস্পাত।

এদিন সিএসই সার্বিক সূচক সিএএসপিআই দশমিক ২২ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৩ হাজার ৯০২ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৫১ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ৮১টির, কমেছে ১৩০ টির এবং অপরিবর্তিত রয়েছে ৪০ টির।

স্টকমার্কেটবিডি.কম/এম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *