২২-২৪ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে ‘বেসিস সফটএক্সপো ২০১৮’

2017-12-28_22_503285স্টকমার্কেট ডেস্ক :

তিনদিনব্যাপী ‘বেসিস সফটএক্সপো ২০১৮’ আগামী ২২ থেকে ২৪ ফেব্রুয়ারি রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস) আয়োজিত তথ্যপ্রযুক্তির বৃহত্তম এই প্রদর্শনীতে এবার প্রায় দুইশো দেশী-বিদেশী তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিষ্ঠানের জন্য নিজেদের পণ্য ও সেবা প্রদর্শনের সুযোগ থাকবে।

বেসিস সূত্রে জানা যায়, প্রদর্শনী এলাকাকে পাঁচটি ভাগে ভাগ করা হয়েছে। রয়েছে সফটওয়্যার সেবা প্রদর্শনী জোন, উদ্ভাবনী মোবাইল সেবা জোন, ডিজিটাল কমার্স জোন, আইটিইএস ও বিপিও জোন এবং ক্লাউড ক¤িপউটিং জোন। থাকবে ৩০টিরও বেশি তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক সেমিনার, যেখানে বক্তব্য রাখবেন এক শতাধিক দেশি-বিদেশি তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিশেষজ্ঞ।

এছাড়াও বেসিস সফট এক্সপোতে থাকছে দেশী-বিদেশী ব্যবসায়ীদের জন্যে বি-ট-ুবি ম্যাচমেকিং সেশন। যার মাধ্যমে ব্যবসায়ীরা নিজেদের ব্যবসার পসার খুব সহজেই করতে পারবেন। পাশাপাশি থাকবে আইটি জব ফেয়ার জোন, যেখান থেকে দেশী-বিদেশী তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিষ্ঠানগুলোতে কাজের সুযোগ থাকছে।

দেশের সফটওয়্যারের নিজস্ব চাহিদা পূরণে সক্ষমতা প্রদর্শন ও আস্থা তৈরিই এ প্রদর্শনীর লক্ষ্য- একথা উল্লেখ করে বেসিস সফটএক্সপো ২০১৮-এর আহ্বায়ক ও বেসিস পরিচালক সৈয়দ আলমাস কবীর বলেন, ‘দেশের সফটওয়্যার প্রতিষ্ঠানগুলোর সম্প্রসারণে এই এক্সপোর আয়োজন করা হয়েছে। এতে প্রায় দুইশত প্রতিষ্ঠান অংশ নেবে’।

স্টকমার্কেটবিডি.কম/এমএ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *