৪টি কোম্পানির অন্তর্বর্তীকালীন লভ্যাংশ ঘোষণা

dividendস্টকমার্কেট ডেস্ক :

সর্বশেষ সপ্তাহ জুড়ে শেয়ারবাজারে তালিকাভুক্ত ৫টি কোম্পানির বিনিয়োগকারীদের জন্য সমাপ্ত বছর ২০১৬-এর জন্য লভ্যাংশ ঘোষণা করেছে। কোম্পানিগুলো হলো- রেনেটা, বিএসআরএম লিমিটেড, বিএসআরএম স্টিল, গ্রামীণফোন এবং প্রাইম ফাইন্যান্স ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

রেনেটা লিমিটেড: ওষুধ ও রসায়ন খাতের বহুজাতিক কোম্পানিটি বিনিয়োগকারীদের জন্য ৪০ শতাংশ অন্তর্বর্তীকালীন নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। অন্তর্বর্তীকালীন ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ১৬ ফেব্রুয়ারি নির্ধারণ করা হয়েছে।

বাংলাদেশ স্টীল রি-রোলিং মিলস লিমিটেড: প্রকৌশল খাতের কোম্পানিটি বিনিয়োগকারীদের জন্য ১০ শতাংশ অন্তবর্তীকালীন নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। অন্তবর্তীকালীন ডিভিডেন্ডের রেকর্ড ডেট ১৬ ফেব্রুয়ারি নির্ধারণ করা হয়েছে।

বিএসআরএম স্টিল: প্রকৌশল খাতের বিএসআরএম স্টিল লিমিটেড ২০ শতাংশ অন্তবর্তীকালীন নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। অন্তবর্তীকালীন ডিভিডেন্ডের রেকর্ড ডেট ১৬ ফেব্রুয়ারি নির্ধারণ করা হয়েছে।

গ্রামীণফোন: টেলিযোগাযোগ খাতের কোম্পানি গ্রামীণফোন লিমিটেড বিনিয়োগকারীদের জন্য ৩১ ডিসেম্বর,২০১৬ সমাপ্ত হিসাব বছরে ৯০ শতাংশ চূড়ান্ত নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। এর আগে কোম্পানিটি ৮৫ শতাংশ অর্ন্তবর্তীকালীন নগদ লভ্যাংশ ঘোষণা করেছিল। সে হিসাবে কোম্পানিটির মোট ডিভিডেন্ডের পরিমাণ দাঁড়িয়েছে ১৭৫ শতাংশ।

ঘোষিত ডিভিডেন্ড বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২০ এপ্রিল, সকাল ১০টায়, ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরা, খিলক্ষেতে অনুষ্ঠিত হবে। এ জন্য রেকর্ড ডেট নির্ধারণ করেছে আগামী ২২ ফেব্রুায়ারি।

স্টকমার্কেটবিডি.কম/এমএ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *