‘এএমএল৩৬০’ সল্যুশন চালু করল বিকাশ

BIKASস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

সারাদেশের এজেন্ট, ডিস্ট্রিবিউটর, মার্চেন্ট, এগ্রিগেটরসহ সব চ্যানেল পার্টনারদের লেনদেন তথ্য রিয়েল টাইম পর্যবেক্ষণের আওতায় এনে আরো কার্যকর মানি লন্ডারিং প্রতিরোধ ব্যবস্থা গড়ে তুলতে ‘এএমএল৩৬০’ সল্যুশন চালু করেছে বিকাশ।

সোমবার বিকাশ থেকে পাঠানো এক প্রেসবিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, মানি লন্ডারিং প্রতিরোধের লক্ষ্যে লেনদেন আরও স্বচ্ছ, নিরাপদ, নির্ভরযোগ্য ও ঝুঁকিমুক্ত করতে মোবাইল আর্থিক সেবাদানকারী প্রতিষ্ঠানগুলোর মধ্যে বিকাশ-ই প্রথম এ ধরনের অটোমেটেড সল্যুশন আনলো। মানি লন্ডারিং প্রতিরোধে বাংলাদেশ ফিনান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট (বিএফআইইউ) সহ অন্যান্য সংস্থার সঙ্গে সম্বন্বয়ে গতিশীলতাও আনবে এই ৩৬০ সল্যুশন।

জানায়, বিকাশের চিফ এক্সিকিউটিভ অফিসার কামাল কাদীর এই সল্যুশনটি উদ্বোধন করেন। বিকাশের চিফ এক্সটার্নাল অ্যান্ড কর্পোরেট অ্যাফেয়ার্স অফিসার মেজর জেনারেল শেখ মো. মনিরুল ইসলাম (অব.) এবং অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তারা এতে উপস্থিত ছিলেন।

বিকাশের এএমএল অ্যান্ড সিএফটি বিভাগের প্রধান সাবের শরীফ ‘এএমএল৩৬০’ কিভাবে কাজ করবে তা অনুষ্ঠানে উপস্থাপন করেন।

বিকাশের চিফ এক্সটার্নাল অ্যান্ড কর্পোরেট অ্যাফেয়ার্স অফিসার মেজর জেনারেল শেখ মো. মনিরুল ইসলাম (অব.) বলেন, ‘সর্বাধুনিক প্রযুক্তির সর্বোচ্চ ব্যবহার করে নিয়ন্ত্রক সংস্থাগুলোর নির্ধারিত নীতিমালা প্রতিপালন সুনিশ্চিত করতে নিরলসভাবে কাজ করছে বিকাশ। বিএফআইইউর নির্দেশনাসহ বাংলাদেশে প্রচলিত মানি লন্ডারিং প্রতিরোধের সব আইন ও নীতিমালার সর্বোচ্চ বাস্তবায়ন করতে আমরা বদ্ধপরিকর। ‘এএমএল৩৬০’ সল্যুশন আমাদের সেই পদক্ষেপেরই আরেকটি মাইলফলক। আমাদের বিশ্বাস, এই সেবা আগামী দিনগুলোতে আরও সুচারুরুপে এএমএলসিএফটি বাস্তবায়নে আমাদের সহায়তা করবে।

স্টকমার্কেটবিডি.কম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *