দর বাড়ার শীর্ষে ফু-ওয়াং ফুড

fuwan

স্টকমার্কেট ডেস্ক :

গত সপ্তাহে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) শীর্ষ ১০ দর বাড়ার শীর্ষে অবস্থান করছে খাদ্য ও আনুসাঙ্গিক খাতের ফু-ওয়াং ফুড লিমিটেড। ডিএসই’র সাপ্তাহিক প্রতিবেদনে এসব তথ্য জানা গেছে।
প্রতিবেদন অনুযায়ী, গত ৯ থেকে ১৩ জুলাই পর্যন্ত সমাপ্ত সপ্তাহে এ ক্যাটাগরির এই কোম্পানির শেয়ারটির দর বেড়েছে ১৮ দশমিক ১০ শতাংশ। এই সপ্তাহে কোম্পানিটির প্রতিদিন গড়ে ২৪ কোটি ১৬ লাখ ২১ হাজার শেয়ার লেনদেন হয়েছে। আর পুরো সপ্তাহে এই কোম্পানির ১২০ কোটি ৮১ লাখ ৫ হাজার টাকার শেয়ার লেনদেন হয়েছে।

তালিকার দ্বিতীয় স্থানে অবস্থান করছে বিমা খাতের কোম্পানি পূরবী জেনারেল ইন্স্যুরেন্স কোম্পানি লি.। কোম্পানির দর বেড়েছে ১৩ দশমিক ৮৬ শতাংশ। এই সপ্তাহে ১৫ কোটি ৫৩ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। প্রতিদিন গড়ে ৩ কোটি ১০ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে।

তালিকার তৃতীয় স্থানে অবস্থান করছে ব্যাংকিং খাতের কোম্পানি ইসলামী ব্যাংক বাংলাদেশের শেয়ার দর বেড়েছে ১২ দশমিক ৮৪ শতাংশ। এই সপ্তাহে কোম্পানিটির ৯৬ কোটি ৩৬ লাখ ৫৪ হাজার টাকার শেয়ার লেনদেন হয়েছে। এই কোম্পানির প্রতিদিন গড়ে ১৯ কোটি ২৭ লাখ ৩০ হাজার টাকার শেয়ার লেনদেন হয়েছে।

দর বাড়ার তালিকায় থাকা অন্য কোম্পানিগুলো হচ্ছে- সায়হাম কটন মিলসে ১২.৩৭ শতাংশ, প্রাইম ফাইন্যান্স ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ডে ১২.২০ শতাংশ, তুং হাই নিটিং অ্যান্ড ডাইংয়ে ১১. ৮৮ শতাংশ, তাকাফুল ইসলামী ইন্স্যুরেন্সে ১১.৭১ শতাংশ, জেনারেশন নেক্সট ফ্যাশনে ১১.৪৩ শতাংশ, কেয়া কসমেটিকসে ১০.৯৮ শতাংশ এবং বিডি অটোকার্সে ১০.৮৯ শতাংশ দর বেড়েছে।

স্টকমার্কেটবিডি.কম/এইচ/মোদক

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *