জাতীয় ফল প্রদর্শনীতে ৫০ লাখ টাকার ফল বিক্রি

image-62926-1529904740স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

রাজধানীর খামারবাড়ির আ কা মু গিয়াস উদ্দিন মিল্কী অডিটোরিয়াম চত্বরে আয়োজিত তিন দিনব্যাপী জাতীয় ফল প্রদর্শনী শেষ হয়েছে। এবারের প্রদর্শনীতে ৫০ লাখ টাকার ফল বিক্রি হয়েছে। ‘অপ্রতিরোধ্য দেশের অগ্রযাত্রা, ফলের পুষ্টি দেবে নতুন মাত্রা’ এ প্রতিপাদ্যে প্রদর্শনী শুরু হয় শুক্রবার।

প্রদর্শনীতে ৯টি সরকারি ও ৫১টি বেসরকারি প্রতিষ্ঠানের মোট ৮১টি স্টল অংশ নেয়। এর মধ্যে আমের ১০২টি জাতসহ ৯৯ প্রজাতির ফল প্রদর্শিত হয়। ছিল প্রচলিত ৫৪, অপ্রচলিত ৩৬ ও বিদেশি ৯টি জাতও। প্রদর্শনীতে জাতীয় ফল কাঁঠালের একটি বিশেষ কর্ণারে কাঁঠাল দিয়ে তৈরি ১২৩ রকমের মুখরোচক খাবার প্রদর্শন করা হয়।

রবিবার প্রদর্শনীর সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কৃষি মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মোহাম্মদ মঈনউদ্দীন আবদুল্লাহ। উপস্থিত ছিলেন কৃষি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (সম্প্রসারণ উইং) সৈয়দ আহম্মদ, কৃষি সম্প্রসারণ অধিদফতরের মহাপরিচালক (ভারপ্রাপ্ত) কৃষিবিদ অমিতাভ দাস প্রমুখ।

বেসরকারি প্রতিষ্ঠানের মধ্যে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অর্জন করেছে যথাক্রমে- সুপার চেইন শপ আগোরা, মায়ের দোয়া নার্সারি ও ভাই ভাই ফল বিতান (রিপন)। ব্যক্তিপর্যায়ে খুলনার শেখ শাখাওয়াত হোসেন, চট্টগ্রামের মো. কামাল উদ্দিন ও রংপুরের শ্রী মথুর চন্দ্র বর্মণ যথাক্রমে- ১ম, ২য় ও ৩য় স্থান অর্জন করেন।

উল্লেখ্য, গত ২২, ২৩ ও ২৪ জুন এই ফল প্রদর্শনী অনুষ্ঠিত হয়।

স্টকমার্কেটবিডি.কম/বি/জেড

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *