ডিএসইতে ৪৮৩ ও সিএসইতে ১৯ কোটি টাকার লেনদেন

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিন শেষে লেনদেনের পরিমাণ ৪৮৩ কোটি টাকা দাঁড়িয়েছে। দিনশেষে সেখানে সূচকের অনেকটা পতন ছিল। তবে এদিন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেন ও সূচক কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

মঙ্গলবার ডিএসইতে লেনদেন হয়েছে ৪৮৩ কোটি ৪৬ লাখ টাকা। গতকাল সোমবার ডিএসইতে লেনদেন হয় ৫৬৭ কোটি ৬৭ লাখ টাকা। এ হিসাবে লেনদেন আগের দিনের চেয়ে সামান্য বেড়েছে।

এদিন লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ১৯.৯৩ পয়েন্ট কমে অবস্থান করছে ৪ হাজার ২৭৫ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৬.৫৮ পয়েন্ট কমে অবস্থান করছে ১২১৩ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ০.৯৭ পয়েন্ট কমে অবস্থান করছে ১৮৪৮ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩৪১টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১০০টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ২০২টির। আর দর অপরিবর্তিত আছে ৩৯টির দর।

ডিএসইতে এদিন লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – ভিএফএস থ্রেডস, এসকে ট্রিমস, জেএমআই সিরিঞ্জ, খুলনা পাওয়ার, রূপালী লাইফ ইন্স্যুরেন্স, সোনালী আঁশ, ওয়াটা কেমিক্যালস, ন্যাশনাল টী কোম্পানি, ন্যাশনাল টিউবস ও ইবনে সিনা লিমিটেড।

এদিকে মঙ্গলবার দিনশেষে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ৪০.৪৩ পয়েন্ট কমে অবস্থান করছে ১৬ হাজার ১৬২ পয়েন্টে।

সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৪২টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ৭০টির, কমেছে ১৪২টির এবং অপরিবর্তিত রয়েছে ৩০টির শেয়ার দর।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ১৯ কোটি ৭৫ লাখ টাকা। গতকাল সোমবার লেনদেন হয়েছে ২৫ কোটি ৬১ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে ছিল অ্যাডভেন্ট ফার্মা ও ফার কেমিক্যালস লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/বি/জেড

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *