নির্ধারিত সময়ের আগেই প্রকল্প বাস্তবায়ন করতে হবে : নসরুল হামিদ

nasrulস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

নির্ধারিত সময়ের আগেই দ্রুততার সঙ্গে প্রকল্প বাস্তবায়নের নির্দেশ দিয়েছেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ।

মঙ্গলবার (৬ অক্টোবর) অনলাইনে বাংলাদেশ পেট্রোলিয়াম করপোরেশনের (বিপিসি) আওতায় বাস্তবায়নাধীন উন্নয়ন প্রকল্পের পর্যালোচনা সভায় প্রতিমন্ত্রী এ নির্দেশ দেন।

তিনি বলেন, ‘নির্ধারিত সময়ের আগেই দ্রুততার সঙ্গে প্রকল্প বাস্তবায়ন করতে হবে। প্রয়োজনে সমান্তরালভাবে অনেক কাজ একসঙ্গে করতে হবে।’

প্রতিমন্ত্রী বলেন, ‘ইনস্টলেশন অব সিঙ্গেল পয়েন্ট মুরিং উইথ ডাবল পাইপলাইন, চট্টগ্রাম থেকে ঢাকা পর্যন্ত পাইপ লাইনে জ্বালানি তেল সরবরাহ, ইআরএল ইউনিট-২-এর অগ্রগতি সন্তোষজনক নয়। প্রকল্প পরিচালকদের ব্যর্থতা বা অযোগ্যতার জন্য অনেক সময় প্রকল্প ব্যয় বেড়ে যায়। এর দায় মন্ত্রণালয় কেন নেবে?’

এ সময় প্রকল্পগুলো তদারকি করার জন্য মন্ত্রণালয় থেকে সংশ্লিষ্ট কর্মকর্তা নিয়োগের নির্দেশ দেন প্রতিমন্ত্রী।

জ্বালানি ও খনিজসম্পদ বিভাগের ২০২০-২১ অর্থবছরের এডিপিতে বরাদ্দ দুই হাজার ৯৬০ কোটি ৪৮ লাখ টাকা। বরাদ্দের বিপরীতে গত সেপ্টেম্বর পর্যন্ত ব্যয় হয়েছে ৬৬৪ কোটি ৮৯ লাখ টাকা। ২০২০-২১ অর্থবছরের বিপিসির আওতাধীন কোম্পানির এডিপি বরাদ্দ এক হাজার ৬৩৯ কোটি ৪১ লাখ টাকা এবং প্রকল্প সংখ্যা ১০টি।

ভার্চুয়াল এই অনুষ্ঠানে জ্বালানি ও খনিজসম্পদ বিভাগের সিনিয়র সচিব মো. আনিছুর রহমান ও বিপিসির চেয়ারম্যান মো. শামসুর রহমান উপস্থিত ছিলেন।

স্টকমার্কেটবিডি.কম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *