প্রকল্প পরিস্থিতি অনুসন্ধানে কমিটি গঠনের নির্দেশ

shilpo-protimontri20200123181452স্টকমার্কেটবিডি ডেস্ক :

শিল্প মন্ত্রণালয়ের বিদ্যমান প্রকল্পগুলো নির্ধারিত সময়ের মধ্যে শেষ হবে কি-না, সেটি অনুসন্ধানের জন্য মন্ত্রণালয়ের একজন অতিরিক্ত সচিবের নেতৃত্বে একটি কমিটি গঠনের নির্দেশ দিয়েছেন শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার। তিনি বলেন, প্রকল্প বাস্তবায়নের সময় ও ব্যয় বাড়ানোর প্রবণতা বন্ধ করতে হবে।

বৃহস্পতিবার (২৩ জানুয়ারি) শিল্প মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে বার্ষিক উন্নয়ন কর্মসূচির আওতাধীন প্রকল্পগুলোর ডিসেম্বর ২০১৯ পর্যন্ত অগ্রগতি পর্যালোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ নির্দেশনা দেন তিনি। সভায় শিল্পসচিব মো. আবদুল হালিম সভাপতিত্ব করেন।

প্রতিমন্ত্রী বলেন, সারের দ্রুত সরবরাহ নিশ্চিত করার জন্য গৃহীত ৩৪টি বাফার গোডাউন দেশীয় স্টিল ম্যানুফেকচারিং প্রতিষ্ঠানের মাধ্যমে নির্মাণ করা হলে নির্ধারিত সময়ের মধ্যে কাজ শেষ করা সম্ভব হবে। চিনিকলগুলোতে সঠিকভাবে ইক্ষু সরবরাহ করা হচ্ছে কি-না, সেটি মন্ত্রণালয়ের পক্ষ থেকে সারপ্রাইজ ভিজিটের মাধ্যমে তদন্তেরও নির্দেশনা দেন তিনি।

প্রতিমন্ত্রী আরও বলেন, শিল্প মন্ত্রণালয়ের অধীন শিল্প প্রতিষ্ঠানগুলোর অব্যবহৃত জমিতে আগামী অর্থবছরে বাস্তবায়ন শুরুর লক্ষ্যে নতুন প্রকল্প নিতে হবে। এছাড়া, দেশের সর্বত্র মানসম্মত পণ্য ও কারিগরি প্রশিক্ষণ নিশ্চিত করতে সব জেলায় বিএসটিআই ও বিটাকের কার্যালয় সম্প্রসারণের জন্য প্রকল্প নেওয়ার ওপর গুরুত্ব আরোপ করেন তিনি। সূত্র : বিডি প্রতিদিন

স্টকমার্কেটবিডি.কম/আর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *