‘ফার্মা এইডসের শেয়ারহোল্ডার সংখ্যা ২৭৪৩ জন’

pharmaনিজস্ব প্রতিবেদক :

শেয়ারবাজারে তালিকাভুক্ত ফার্মা এইডস লিমিটেডের শেয়ারহোল্ডার সংখ্যা দাঁড়িয়েছে ২৭৪৩ জন। গত বছর কোম্পানির শেয়ারহোল্ডার সংখ্যা কমেছে বলে জানিয়েছেন কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক ফায়েজুল হাসান।

আজ বৃহস্পতিবার বেলা ১১ টায় রাজধানীর সেগুনবাগিচায় কচিকাচার মেলা মিলনায়তনে অনুষ্ঠিত কোম্পানির ৩৫তম বার্ষিক সাধারণ সভায় (এজিএম) এসব কথা বলেন তিনি।

তিনি বলেন, গত অর্থ বছরে রেকর্ড ডেট পর্যন্ত কোম্পানির শেয়ারহোল্ডার সংখ্যা ছিল ৩৩৫৫ জন থেকে নেমে দাড়িয়েছে ২৭৪৩ জন অর্থ্যাৎ কোম্পানির শেয়ারহোল্ডার কমেছে ৬১২ জন।

তিনি বলেন, কোম্পানি প্রতিষ্ঠিত হওয়ার পর থেকে এ যাবৎকালের মধ্যে এ বছরই সর্ব্বোচ্চ উৎপাদন ও বিক্রয় হয়েছে এবং ইপিএস বেড়েছে। কিন্ত এ বছরের মত প্রবৃদ্ধির ধারাবাহিকতা ধরে রাখা অত্যন্ত কষ্টসাধ্য হচ্ছে বলে মনে করেন।

তিনি বলেন, বছরের শুরুর দিকে অবরোধ/আন্দোলনের কারণে উৎপাদন ও বিক্রয় অনেকাংশ হ্রাস পেয়েছে। দেশের প্রায় সব কোম্পানির উৎপাদন ও বিক্রয় অনেক নিম্নগামী। তবে অাপ্রান চেষ্টা করছি আলোচ্য অর্থ বছরের মত না হলেও যেন কম না হয়।

তিনি বলেন, ফার্মা এইডসের চলতি বছরের ৫ মাসে উৎপাদন হয়েছে ৩.১৪ কোটি পিস এ্যাম্পুল। যা গত বছরে ছিল ৩.৬৫ কোটি এবং বিক্রয় হয়েছে ৬.০৬ কোটি টাকা, গত বছরে ছিল ৭.০৪ কোটি টাকা। অর্থ্যাৎ এসময় গত বছরের তুলনায় উৎপাদন ও বিক্রয় ৫১.০০ লাখ পিস ও ৯৮.০০ লাখ টাকা কম হয়েছে।

তিনি বলেন, এ্যাম্পুলের ইনজেকশনের বিকল্প হিসাবে স্টীকার জাতীয় পদ্ধতি বাজারে আসায় এ্যাম্পুলের ভবিষ্যৎ নিয়ে সন্দেহ প্রকাশ করেন ও ফার্মা এইডসের পণ্য বহুমুখী করার জন্য ব্যক্ত করেছেন।এ প্রেক্ষাপটে তিনি রিজার্ভ উদ্বৃত্ত করার পরিকল্পনা করেন।

তিনি বলেন, এছাড়াও আলোচ্য অর্থ বছরে কোম্পানির প্রোডাকশন, সেলস, নীট প্রফিট, রিজার্ভ এন্ড সার্পেলাস, ইপিএস, এনএভি ডিভিডেন্ড প্রতিটি ক্ষেত্রেই সফলতা অব্যহত রেখেছি। তাই বলা যেতে পারে আর কোন ক্ষেত্রেই ফার্মা এইডস সামান্যতম ঝুঁকির মধ্যে নেয়

এজিএম অনুষ্ঠানে কোম্পানির চেয়ারম্যান জনাব এমএ মাসুদ, পরিচালক মিসেস শাহীনূর বেবী, পরিচালক মিসেস শাহীনূর বেগম, স্বাধীন পরিচালক সায়েদুর রহমান ও কোম্পানী সেক্রেটারি জনাব কেএইচ রেজা উপস্থিত ছিলেন।

টকমার্কেটবিডি.কম/এমএস

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *