বিএসইসির উদ্যোগে বিশ্ব বিনিয়োগকারী সপ্তাহ ৭ অক্টোবর

bsecস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

প্রতি বছরের মতো এবারও বিশ্ব বিনিয়োগকারী সপ্তাহ উদযাপনের সিদ্ধান্ত নিয়েছে শেয়ারবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। আগামী ৭ অক্টোবর থেকে শুরু হবে এ বছরের ‘বিশ্ব বিনিয়োগকারী সপ্তাহ ২০১৮’।

বৃহস্পতিবার (৪ অক্টোবর) দুপুরে রাজধানীর আগারগাঁও বিএসইসি ভবনে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানিয়েছেন বিএসইসির নির্বাহী পরিচালক ও কমিশনের মুখপাত্র সাইফুর রহমান।

সংবাদ সম্মেলনে তিনি বলেন, আগামী ৭ থেকে ১১ অক্টোবর পর্যন্ত সপ্তাহব্যাপী বিশ্ব বিনিয়োগকারী সপ্তাহ ২০১৮ উদযাপন করা হবে। ওইদিন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই আয়োজন উদ্বোধন করবেন। এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নান।

সাইফুর রহমান বলেন, শিক্ষা কার্যক্রমের উদ্দেশ্য এবং বিনিয়োগ শিক্ষার প্রসারের মাধ্যমে বিনিয়োগকারীদের সুরক্ষাবলয় ক্রমান্বয়ে সম্প্রসারিত হচ্ছে। এই আশাবাদকে সামনে রেখে সারাবিশ্বের সঙ্গে আমরাও পালন করছি ‘বিশ্ব বিনিয়োগকারী সপ্তাহ ২০১৮’। এই সপ্তাহটি আনুষ্ঠানিকভাবে পালনের বিভিন্ন পর্যায়ে বরাবরের মতোই আমরা সরকারের সব মহলের আন্তরিক সহযোগিতা পেয়েছি।

তিনি আরও বলেন, আশা করছি সবার সহযোগিতা ও অংশগ্রহণের মাধ্যমে বাংলাদেশে আমরা সফলভাবে বিশ্ব বিনিয়োগকারী সপ্তাহ ২০১৮ আয়োজন করতে সক্ষম হব। এর ফলে আমরা আমাদের দেশ ও শেয়ারবাজার সম্পর্কে দেশবাসীসহ বিশ্ববাসীকে অবগত করতে সক্ষম হব।

সংবাদ সম্মেলনে বিএসইসির নির্বাহী পরিচালক মাহবুব আলম ও নির্বাহী পরিচালক ফরহাদ আহমেদ উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে জানানো হয়, বিশ্ব বিনিয়োগকারী সপ্তাহ উপলক্ষ্যে সপ্তাহব্যাপী অনুষ্ঠানমালার আয়োজন করেছে বিএসইসি।

স্টকমার্কেটবিডি.কম/বি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *