রাজধানীতে সবজির সরবরাহ বাড়লেও দাম কমেনি

vegetableনিজস্ব প্রতিবেদক :

রাজধানীর কাঁচাবাজারগুলোতে সবজির সরবরাহ বাড়লেও দাম কমেনি। গত সপ্তাহের মতোই চলতি সপ্তাহে ৫০ টাকার নিচে কোনো সবজি নেই। শনিবার রাজধানীর রামপুরা ও মেরাদিয়া বাজার ঘুরে দেখা গেছে, পটল, করলা, ধুন্দল, ঢেঁড়স ও বেগুনসহ সব সবজিই বিক্রি হচ্ছে চড়া দামে। জানা গেছে, কোরবানির ঈদের পরে বাজারে সবজির সরবরাহ কম থাকার অজুহাতে সব ধরনের সবজির দাম কেজিতে ৫ টাকা বেড়ে যায়। সরবরাহ সঙ্কট কাটিয়ে এখন বাজারে সবজির পর্যাপ্ত সরবরাহ থাকলেও দাম কমেনি।

খুচরা বিক্রেতারা বলছেন, পাইকারদের কাছ থেকে বেশি দামে সবজি কিনতে হচ্ছে। তাই তাদেরও চড়া দামে বিক্রি করতে হচ্ছে।

বাজার ঘুরে দেখা গেছে, প্রতিকেজি শিম বিক্রি হচ্ছে ৯০ থেকে ১০০ টাকায়। ঢেঁড়স ৬০ থেকে ৬৫ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। এছাড়া পটল, করলা, চিচিঙ্গা, বেগুনসহ সব ধরনের সবজির দাম ৫০ টাকার উপরে।

রামপুরা বাজারের সবজি বিক্রেতা শেখ রাসেল বলেন, পাইকারী বাজার থেকে বেশি দামে সবজি কিনতে হচ্ছে। তাই আমাদেরও বেশি দামে বিক্রি করতে হচ্ছে।

তিনি বলেন, প্রতিকেজি পটল ৬০ টাকা দরে বিক্রি করছি। শিম বিক্রি করছি ১০০ টাকা কেজি দরে। এছাড়া করলা, পটল, বরবটির দাম ৫৫ থেকে ৬০ টাকা।

এদিকে, প্রতিকেজি দেশি পেঁয়াজ বিক্রি হচ্ছে ৪৫ থেকে ৫০ টাকায়, কাঁচামরিচ বিক্রি হচ্ছে ১০০ থেকে ১১০ টাকায় এবং আমদানি করা রসুন বিক্রি হচ্ছে ১০০ টাকা থেকে ১১০ টাকায়।

মাংসের বাজার ঘুরে দেখা গেছে, মুরগি, গরু ও খাসির মাংসের দাম গত সপ্তাহের মতোই স্থিতিশীল রয়েছে।

স্টকমার্কেটবিডি.কম/এমএ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *