শেয়ারবাজারে দিনশেষে বেড়েছে বেশিরভাগ শেয়ারের দর

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিন শেষে সূচক বাড়লেও লেনদেনে আগের দিনের চেয়ে কমেছে। দিনশেষে সেখানে অধিকাংশ শেয়ারের দরই বেড়েছে। এদিন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) লেনদেন ও সূচক দুটোই বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

রবিবার ডিএসইতে লেনদেন হয়েছে ৭১১ কোটি ৫৪ লাখ টাকা। গত বৃহস্পতিবার ডিএসইতে লেনদেন হয় ৮৫৮ কোটি ৭৪ টাকা। এ হিসাবে লেনদেন আগের দিনের চেয়ে কমেছে।

এদিন লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৮০.২৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫৫২১ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১৫.৪২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১২৭৮ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ২৮.৬১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২০১০ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩৪০ টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১৯৩টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১০০টির। আর দর অপরিবর্তিত আছে ৪৭টির দর।

ডিএসইতে এদিন লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – ইউনাইটেড পাওয়ার, ইফাদ অটোস, প্যারামাউন্ট টেক্সটাইল, গ্রামীন ফোন, আলিফ ইন্ডাস্ট্রিজ, বেক্সিমকো লিমিটেড, মুন্নু সিরামিকস, ওয়েষ্টার্ণ মেরিন, খুলনা পাওয়ার ও কুইন সাউথ টেক্সটাইল লিমিটেড।

এদিকে রবিবার দিনশেষে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ১১৫.৯৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১০ হাজার ২২৭ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২৫১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৩৯টির, কমেছে ৮০টির ও দর অপরিবর্তিত রয়েছে ৩২টির।

এদিন লেনদেন হয়েছে ৫৬ কোটি ৩৪ লাখ টাকা। গত বৃহস্পতিবার লেনদেন হয়েছিল ৪০ কোটি ৯৮ লাখ টাকা। এ হিসাবে লেনদেন আগের দিনের চেয়ে বেড়েছে।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে ছিল বাটা সুজ ও রতনপুর স্টিলস লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/বি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *