সশস্ত্র বাহিনী আয়কর মেলা শুরু মঙ্গলবার

nrbস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

সশস্ত্র বাহিনী বিভাগ ও কর অঞ্চল-৯ ঢাকার যৌথ ব্যবস্থাপনায় আগামীকাল মঙ্গলবার (২৬ নভেম্বর) শুরু হচ্ছে দুদিন ব্যাপী ‘সশস্ত্র বাহিনী আয়কর মেলা-২০১৯’। এনবিআর থেকে এই তথ্য জানানো হয়েছে।

মেলার উদ্বোধন করবেন অভ্যন্তরীণ সম্পদ বিভাগের সিনিয়র সচিব ও জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) চেয়ারম্যান মো. মোশাররফ হোসেন ভূঁইয়া। এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সহকারী নৌবাহিনী প্রধান (লজিস্টিকস) রিয়ার এডমিরাল এম লোকমানুর রহমান, এনজিপি, এনডিইউ, পিএসসি।

অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন কর অঞ্চল-৯, ঢাকার কর কমিশনার মো. মাহমুদুর রহমান।

এনবিআর বলছে, ২৬ ও ২৭ নভেম্বর ঢাকা সেনা নিবাসের সেনা মালঞ্চে ‘সশস্ত্র বাহিনী আয়কর মেলা-২০১৯’ অনুষ্ঠিত হবে। মেলায় ব্যক্তিশ্রেণির করদাতারা হয়রানিমুক্তভাবে রিটার্ন জমা দিতে পারবেন।

এর আগে গত ১৪ নভেম্বর থেকে ২০ নভেম্বর পর্যন্ত দেশব্যাপী জাতীয় আয়কর মেলা-২০১৯ অনুষ্ঠিত হয়। দেশের সব বিভাগীয় শহরসহ ৬৪ জেলা ও ৫৬ উপজেলায় অনুষ্ঠিত হয়েছে এবারের আয়কর মেলা। এবার দেশের ১২০ স্থানে আয়কর মেলা হয়েছে।

এবারের কর মেলার স্লোগান, ‘সবাই মিলে দেবো কর, দেশ হবে স্বনির্ভর।’এছাড়া ৩০ নভেম্বর পালিত হবে জাতীয় আয়কর দিবস। এরপর আয়কর রিটার্ন জমা দেওয়া যাবে না। তবে, উপ কর-কমিশনারের কাছে সময় বাড়ানোর আবেদন করাসহ জরিমানা দিয়ে রিটার্ন জমা দেওয়া যাবে।

স্টকমার্কেটবিডি.কম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *