১১ কোম্পানির ২০১৭ সালের ঋণমান প্রকাশ

creditস্টকমার্কেট ডেস্ক :

শেয়ারবাজারে তালিকাভুক্ত ১১ কোম্পানি গত বছরের ও চলতি বছরের প্রথম প্রান্তিকের ঋণমান প্রকাশ করেছে। কোম্পানিগুলো হলো:- ফেডারেল ইন্স্যুরেন্স, স্কয়ার টেক্সটাইল, ফার্মা এইডস, বিবিএস ক্যাবলস, এসিআই, এসিআই ফরমুলেশন, ফরচুন সু, প্রাইম ইন্স্যুরেন্স, অগ্নি সিস্টেমস, সিটি জেনারেল ইন্স্যুরেন্স এবং এশিয়া ইন্স্যুরেন্স লিমিটেড। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

ফেডারেল ইন্স্যুরেন্স লিমিটেড:

ক্রেডিট রেটিং ইনফরমেশন সার্ভিসেস লিমিটেড (সিআরআইএসএল) রেটিং অনুযায়ী ফেডারেল ইন্স্যুরেন্সের দীর্ঘমেয়াদে ঋণমান হয়েছে “এ”। ৩১ ডিসেম্বর, ২০১৬ পর্যন্ত নিরীক্ষিত এবং ৩০ সেপ্টেম্বর, ২০১৭ পর্যন্ত অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদনের আলোকে এই ঋণমান প্রকাশ করা হয়েছে।

স্কয়ার টেক্সটাইল লিমিটেড:

ক্রেডিট রেটিং ইনফরমেশন সার্ভিসেস লিমিটেড (সিআরআইএসএল) ঋণমান অনুযায়ী স্কয়ার টেক্সটাইলের দীর্ঘমেয়াদে ঋণমান হয়েছে “এএ”।৩১ ডিসেম্বর, ২০১৬ পর্যন্ত নিরীক্ষিত এবং ৩০ সেপ্টেম্বর, ২০১৭ পর্যন্ত অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদনের আলোকে এই ঋণমান প্রকাশ করা হয়েছে।

ফার্মা এইডস লিমিটেড:

ন্যাশনাল ক্রেডিট রেটিং লিমিটেড (এনসিআর) রেটিং অনুযায়ী ফার্মা এইডসের দীর্ঘমেয়াদে ঋণমান হয়েছে “এ-”। আর স্বল্পমেয়াদে ঋণমান হয়েছে “এসটি- ৩”। ৩০ জুন ২০১৭ পর্যন্ত নিরীক্ষিত আর্থিক প্রতিবেদনের আলোকে এই ঋণমান করা হয়েছে।

বিবিএস ক্যাবলস লিমিটেড:

ন্যাশনাল ক্রেডিট রেটিং লিমিটেড (এনসিআর) ঋণমান অনুযায়ী বিবিএস ক্যাবলসের দীর্ঘমেয়াদে ঋণমান হয়েছে “এ+”। আর স্বল্পমেয়াদে ঋণমান হয়েছে “এসটি-২”। ৩০ জুন ২০১৭ পর্যন্ত নিরীক্ষিত আর্থিক প্রতিবেদনের আলোকে এই ঋণমান প্রকাশ করা হয়েছে।

এসিআই লিমিটেড:

ক্রেডিট রেটিং ইনফরমেশন সার্ভিসেস লিমিটেড (সিআরআইএসএল) ঋণমান অনুযায়ী এসিআই লিমিটেডের দীর্ঘমেয়াদে রেটিং হয়েছে “এএ-”। আর স্বল্পমেয়াদে ঋণমান হয়েছে “এসটি- ২”। ৩০ জুন ২০১৭ পর্যন্ত নিরীক্ষিত এবং ৩০ সেপ্টেম্বর, ২০১৭ পর্যন্ত অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদনের আলোকে এই ঋণমান করা হয়েছে ।

এসিআই ফুরমুলেশন লিমিটেড:

ক্রেডিট রেটিং ইনফরমেশন সার্ভিসেস লিমিটেড (সিআরআইএসএল) রেটিং অনুযায়ী এসিআই ফুরমুলেশনের দীর্ঘমেয়াদে ঋণমান হয়েছে “এএ-”। আর স্বল্পমেয়াদে ঋণমান হয়েছে “এসটি- ৩”। ৩০ জুন ২০১৭ পর্যন্ত নিরীক্ষিত এবং ৩০ সেপ্টেম্বর, ২০১৭ পর্যন্ত অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদনের আলোকে এই ঋণমান প্রকাশ করা হয়েছে।

ফরচুন সু লিমিটেড:

ক্রেডিট রেটিং ইনফরমেশন সার্ভিসেস লিমিটেড (সিআরআইএসএল) ঋণমান অনুযায়ী ফরচুন সু‘র দীর্ঘমেয়াদে রেটিং হয়েছে “এ-”। আর স্বল্পমেয়াদে ঋণমান হয়েছে “এসটি- ৩”। ৩০ জুন ২০১৭ পর্যন্ত নিরীক্ষিত এবং ৩০ সেপ্টেম্বর, ২০১৭ পর্যন্ত অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদনের আলোকে এই ঋণমান করা হয়েছে।

অগ্নি সিস্টেমস লিমিটেড:

ক্রেডিট রেটিং ইনফরমেশন সার্ভিসেস লিমিটেড (সিআরআইএসএল) ঋণমান অনুযায়ী অগ্নি সিস্টেমসের দীর্ঘমেয়াদে রেটিং হয়েছে “এ”। আর স্বল্পমেয়াদে ঋণমান হয়েছে “এসটি- ৩”। ৩০ জুন ২০১৭ পর্যন্ত নিরীক্ষিত এবং ৩০ সেপ্টেম্বর, ২০১৭ পর্যন্ত অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদনের আলোকে এই ঋণমান করা হয়েছে।

এশিয়া ইন্স্যুরেন্স লিমিটেড:

ক্রেডিট রেটিং ইনফরমেশন সার্ভিসেস লিমিটেড (সিআরআইএসএল) ঋণমান অনুযায়ী এশিয়া ইন্স্যুরেন্সের দীর্ঘমেয়াদে ঋণমান হয়েছে “এএ-”। ৩১ ডিসেম্বর, ২০১৬ পর্যন্ত নিরীক্ষিত এবং ৩০ সেপ্টেম্বর, ২০১৭ পর্যন্ত অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদনের আলোকে এই ঋণমান প্রকাশ করা হয়েছে।

প্রাইম ইন্স্যুরেন্স লিমিটেড:

ক্রেডিট রেটিং ইনফরমেশন সার্ভিসেস লিমিটেড (সিআরআইএসএল) ঋণমান অনুযায়ী প্রাইম ইন্স্যুরেন্স দীর্ঘমেয়াদে ঋণমান হয়েছে “এ+”। ৩১ ডিসেম্বর, ২০১৬ পর্যন্ত নিরীক্ষিত এবং ৩০ সেপ্টেম্বর, ২০১৭ পর্যন্ত অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদনের আলোকে এই ঋণমান প্রকাশ করা হয়েছে।

সিটি জেনারেল ইন্স্যুরেন্স লিমিটেড:

ক্রেডিট রেটিং ইনফরমেশন সার্ভিসেস লিমিটেড (সিআরআইএসএল) ঋণমান অনুযায়ী সিটি জেনারেল ইন্স্যুরেন্স দীর্ঘমেয়াদে ঋণমান হয়েছে “এ+”।৩১ ডিসেম্বর, ২০১৬ পর্যন্ত নিরীক্ষিত এবং ৩০ সেপ্টেম্বর, ২০১৭ পর্যন্ত অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদনের আলোকে এই ঋণমান প্রকাশ করা হয়েছে।

স্টকমার্কেটবিডি.কম/এমএইচ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *