দিনশেষে লেনদেনের সাথে সূচকের বড় উত্থান

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিনের শেষে সূচকের বড় উত্থান হয়েছে। এদিন সেখানে লেনদেন আগের দিনের চেয়ে অনেকটা বেড়েছে। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) লেনদেন ও সূচক বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়

সোমবার দিন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৮৪.৭০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫৭১৮ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ২৩.৪৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১২৯৭ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৫৬.৭৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২১২৩ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ১৬৭৫ কোটি ৬১ লাখ টাকা। গতকাল রবিবার সেখানে লেনদেনের পরিমাণ ১৫০৫ কোটি ৬৮ লাখ টাকা।

ডিএসইতে আজ ৩৬০টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১২৮টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১৮০টির। আর দর অপরিবর্তিত আছে ৫২টির।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো- বেক্সিমকো লিমিটেড, বেক্সিমকো ফার্মা, লংকা বাংলা ফাইন্যান্স, লাফার্জ হোলসিম বিডি, আইএফআইসি ব্যাংক, পাওয়ার গ্রিড কোম্পানি, স্কয়ার ফার্মা, কনফিডেন্স সিমেন্ট,বাংলাদেশ সাবমেরিন ক্যাবলস, সাইফ পাওয়ারটেক লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ২৭৭.২৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৬ হাজার ৬৬৫ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২৯০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১০৮টির, কমেছে ১৪৭টির ও দর অপরিবর্তিত রয়েছে ৩৫টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৭৪ কোটি ৩১ লাখ টাকা। গতকাল রবিবার সেখানে লেনদেন হয়েছে ৫২ কোটি ৯৩ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে বীকন ফার্মাসিটিউক্যালস ও বেক্সিমকো লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/এম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *