দিনশেষে লেনদেনের সাথে সূচকের সামান্য উত্থান

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচক সামান্য বেড়েছে। এদিন সেখানে লেনদেনও আগের দিনের চেয়ে বেড়েছে । অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক ও  লেনদেন বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের চতূর্থ কর্মদিবস বুধবার ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ২.১৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬২৯৩ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ০.০৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৩৭১ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১.০৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২১৩৯ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৪১৩ কোটি ৪০ লাখ টাকা। গতকাল মঙ্গলবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ৩৯১ কোটি ৩৮ লাখ টাকা।

ডিএসইতে দিনভর ৩০৩টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ৭৩টি শেয়ারের দর বেড়েছে, কমেছে ৭৪টির আর দর অপরিবর্তিত আছে ১৫৬টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – ফু-ওয়াং ফুডস, খান ব্রাদার্স পি.পি. ওভেন ব্যাগ ইন্ডাস্ট্রিজ, সি পার্ল বিচ রিসোর্ট অ্যান্ড স্পা, রূপালি লাইফ ইন্সুরেন্স, এমারেল্ড ওয়েল, জেমিনী সী ফুড, ইন্ট্রাকো রিফুয়েলিং স্টেশন, রংপুর ডেইরি ফুডস, এসকে ট্রিমস ও সোনালী পেপার এন্ড বোর্ড লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৯.১৫ পয়েন্ট কমে অবস্থান করছে ১৮ হাজার ৬১৪ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ১৪০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৪৩টির, কমেছে ৩৬টির ও দর অপরিবর্তিত রয়েছে ৬১টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ১০ কোটি ১০ লাখ টাকা। গতকাল মঙ্গলবার সেখানে লেনদেন হয়েছে ৬ কোটি ৯৪ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে ডেফোডিলস কম্পিউটার ও ফু-ওয়াং ফুডস লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/রাজু

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *