দিনশেষে সূচক বাড়লেও কমেছে লেনদেন

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিনশেষে সবগুলো সূচক বেড়েছে। তবে এদিন সেখানে লেনদেন আগের দিনের চেয়ে কমেছে। অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক বাড়লেও লেনদেন কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবার ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৬.৮৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬২২০ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ৩.১২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৩৫৬ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৩.৫৭ বেড়ে অবস্থান করছে ২২১৮ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৪৮৩ কোটি ৯৯ লাখ টাকা। গতকাল বুধবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ৬০৭  কোটি ১৬ লাখ টাকা।

ডিএসইতে দিনভর ৩১৪টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ৫০টি শেয়ারের দর বেড়েছে, কমেছে ৫৬টির, আর দর অপরিবর্তিত আছে ২০৮টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো –  রূপালী লাইফ ইন্সুরেন্স, সী পার্লস স্পা এন্ড রিসোর্ট, অলিম্পিক ইন্ডাস্ট্রিজ, বাংলাদেশ শিপিং কর্পোরেশন, এডিএন টেলিকম, জেনেক্স ইনফোসিস, মেঘনা লাইফ ইন্সুরেন্স, আমরা নেটওয়ার্কস, শাইন পুকুর সিরামিক্স ও আল-হাজ্ব টেক্সটাইল মিলস্‌ লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৩.১৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৮ হাজার ৩৫২ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ১৪১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ২০টির, কমেছে ৩১টির ও দর অপরিবর্তিত রয়েছে ৯০টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ১৪ কোটি ৪৬ লাখ টাকা। গতকাল বুধবার সেখানে লেনদেন হয়েছে ৬ কোটি ৪২ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে এইচ আর টেক্সটাইল ও এডিএন টেলিকম লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম//

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *