শেয়ারের দর ও মূল্য সূচকের পতন

indexনিজস্ব প্রতিবেদক :

দেশের উভয় শেয়ারবাজারে দর ও মূল্য সূচকের পতন হয়েছে। একইসঙ্গে কমেছে টাকার অংকে লেনদেনের পরিমাণও।

বুধবার দিন শেষে দেশের প্রধান বাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ৬.১১ পয়েন্ট কমে ৪ হাজার ৫৮৭ পয়েন্টে অবস্থান করছে। শরীয়াহ সূচক ডিএসইএস ১.৭৯ পয়েন্ট কমে ১ হাজার ১০৪ পয়েন্টে এবং ডিএস৩০ সূচক ৫.২৯ পয়েন্ট কমে ১ হাজার ৭৪৩ পয়েন্টে অবস্থান করছে।

দিন শেষে ডিএসইতে লেনদেন হয়েছে ৩৮১ কোটি ৪১ লাখ টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিট। মঙ্গলবার লেনদেন হয়েছিল ৩৯৮ কোটি কোটি টাকা।

দিনভর ডিএসইতে ৩১৩টি প্রতিষ্ঠানের শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১৪৪টির, কমেছে ১২৬টির আর অপরিবর্তিত রয়েছে ৫৩টি প্রতিষ্ঠানের শেয়ার দর।

ডিএসইতে লেনদেনের শীর্ষে থাকা দশ কোম্পানি হচ্ছে- আফতাব অটোস, বেক্সিমকো ফার্মা, স্কয়ার ফার্মা, কাশেম ড্রাইসেলস, ডেল্টা লাইফ ইন্স্যুরেন্স, বিএসআরএম স্টিলস, ইউনাইটেড পাওয়ার, কেডিএস এক্সেসরিজ, এমআই সিমেন্ট ও শাশা ডেনিমস।

অপরদিকে বুধবার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক ২৮ পয়েন্ট কমে ৮ হাজার ৫০৬ পয়েন্টে দাঁড়িয়েছে। সিএএসপিআই সূচক ৪৫ পয়েন্ট কমে ১৩ হাজার ৯৭৯ পয়েন্টে অবস্থান করছে।

এদিন সিএসইতে মোট ২৫৫টি কোম্পানির শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে বেড়েছে ৯২টির, কমেছে ১১৮টির আর অপরিবর্তিত রয়েছে ৪৫টি কোম্পানির শেয়ার দর। লেনদেন হয়েছে ২৭ কোটি ১০ লাখ টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিট।

স্টকমার্কেটবিডি.কম/এলকে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *