সপ্তাহের ব্যবধানে মূলধন বেড়েছে ৮৮৪৭ কোটি টাকা

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

সর্বশেষ সপ্তাহে প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) বাজার মূলধন আগের সপ্তাহের চেয়ে ৮৮৪৭ কোটি টাকা বেড়েছে। এসময় গত সপ্তাহের তুলনায় সূচক ও লেনদেনও বেড়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, বিদায়ী সপ্তাহে মোট ৫ কার্যদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মোট লেনদেন হয়েছে ৫৬২৩ কোটি ৭৫ লাখ টাকার। যা আগের সপ্তাহের ৪ দিনে হয়েছিল ৩৬৫৯ কোটি ৮২ লাখ টাকার। অর্থাৎ সপ্তাহের ব্যবধানে ডিএসইতে লেনদেন ৫৩.৬৬ শতাংশ বেড়েছে।

ডিএসইতে সর্বশেষ সপ্তাহে গড় লেনদেন ১১২৪ কোটি ৭৫ লাখ টাকার হয়েছে। যা আগের সপ্তাহ থেকে ২২.৯৩ শতাংশ বেড়েছে। আগের সপ্তাহে লেনদেন হয়েছিল ৯১৪ কোটি ৯৫ লাখ টাকার উপরে।

বিদায়ী সপ্তাহে ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ১১০.৩৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫ হাজার ২১৮ পয়েন্টে। আর ডিএসই-৩০ সূচক ৭৮.১২ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৮৭৬ পয়েন্টে। আর শরিয়াহ সূচক ২৩.৫৮ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১২০৩ পয়েন্টে।

ডিএসইতে গত সপ্তাহে ৩৬৭টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। প্রতিষ্ঠানগুলোর মধ্যে শেয়ার দর বেড়েছে ১০৯টির, কমেছে ১৯৩টির এবং অপরিবর্তিত রয়েছে ৬২টির শেয়ার ও ইউনিটের দর। আর ৩টি শেয়ারের কোনো লেনদেন হয়নি।

গত সপ্তাহের প্রথম দিন ডিএসইতে বাজার মূলধন ছিল ৪ লাখ ১৬ হাজার ৯৪৭ কোটি টাকা। আর সপ্তাহের শেষ দিনে এই মূলধন দাঁড়িয়েছে ৪ লাখ ২৫ হাজার ৭৯৪ কোটি টাকা। এই হিসাবে গত সপ্তাহে ডিএসইতে বাজার মূলধন ৮৮৪৭ কোটি টাকা বা ২.১২ শতাংশ বেড়েছে।

স্টকমার্কেটবিডি.কম/এম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *