আলেশা মার্টের চেয়ারম্যানের নামে আরও দুই মামলা

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

ই-কমার্স প্রতিষ্ঠান আলেশা মার্টের চেয়ারম্যান মঞ্জুরুল আলম সিকদারের নামে চেক প্রতারণার অভিযোগে দুইটি মামলা হয়েছে।

বুধবার (০৭ সেপ্টেম্বর) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আতাউল্লাহর আদালতে আব্দুল্লাহ আল মামুন নামে এক ব্যক্তি বাদী হয়ে এ দুটি মামলা দায়ের করেন।

আদালত বাদীর জবানবন্দী গ্রহণ করে আসামির প্রতি সমন জারি করেন। আদালতে বাদীপক্ষে মামলা করেন অ্যাডভোকেট খাদেমুল ইসলাম।

এক মামলার অভিযোগে বাদী উল্লেখ করেন গত বছরের ৫ ও ৭ জুন তিনটি মোটরসাইকেল ক্রয়ের জন্য আলেশা মার্টের অর্ডার দেন। কিন্তু পরবর্তীতে অর্ডার করা মোটর সাইকেল দিতে ব্যর্থ হয়ে আসামি বাদীকে ন্যাশনাল ব্যাক লিমিটেড গুলশান কর্পোরেট শাখার আলেশা মার্টের নামে থাকা চার লাখ ২৩ হাজার টাকার দুটি চেক দেন। সেই চেক নগদায়নের জন্য গত ২০ জুন বাদীর নিজ নামীয় ডাচ-বাংলা ব্যাংক ইব্রাহীমপুর শাখায় জমা দিলে তা ডিজঅনার হয়। এরপর গত ১৭ জুলাই আসামির প্রতি লিগ্যাল নোটিশ ইস্যু করা হলেও টাকা না পাওয়ায় এ মামলা করেন।

অপর মামলায় অভিযোগ করা হয়, গত বছরের ২৪ জুন আরও তিনটি মোটরসাইকেল ক্রয়ের জন্য তিনি আলেশা মার্টে অর্ডার দেন। অর্ডার করা মোটরসাইকেল দিতে ব্যর্থ হয়ে আসামি তার মালিকানাধীন প্রতিষ্ঠান আলেশা অ্যাগ্রো লিমিটেডের নামে ইসলামী ব্যাংক বনানী শাখার অ্যাকাউন্টের তিন লাখ ৫২ হাজার টাকার একটি চেক দেন। চেকটি নগদায়নের জন্য গত ২৮ জুলাই বাদীর নিজ নামীয় ডাচ-বাংলা ব্যাংক ইব্রাহীমপুর শাখায় জমা দিলে পর্যাপ্ত টাকা না থাকায় তা ডিজঅনার হয়।

এরপর টাকা পরিশোধে গত ৩ সেপ্টেম্বর আসামিকে লিগ্যাল নোটিশ পাঠানো হয়। এতেও ফল না পেয়ে বাদী আদালতে এ মামলা দায়ের করেন।

স্টকমার্কেটবিডি.কম////

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *