উভয় শেয়ারবাজারে বেড়েছে সূচক ও লেনদেন

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিনের শেষে সূচকের উত্থান হয়েছে। এদিন সেখানে লেনদেন আগের দিনের চেয়ে বেড়েছে। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচক ও লেনদেন বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সোমবার দিন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৬২.৪১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫,৪১২ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ৯.৪৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১২৩৫ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৩২.২৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২০৬৬ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৬৯৩ কোটি ১৭ লাখ টাকা। গতকাল রবিবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ৬১৫ কোটি ৯৭ লাখ টাকা।

ডিএসইতে আজ ৩৫২টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১৮৮টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ৫৬টির। আর দর অপরিবর্তিত আছে ১০৮টির।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো- বেক্সিমকো লিমিটেড, প্রিমিয়ার ব্যাংক লিমিটেড, এনআরবিসি ব্যাংক, রবি আজিয়াটা, বেক্সিমকো ফার্মা, লংকা বাংলা ফাইন্যান্স, জেবিবি পাওয়ার, লাফার্জ হোলসিম, বিএটিবিসি ও স্কয়ার ফার্মা লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ১৯১.২৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৫ হাজার ৬৭৭ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২১৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১২২টির, কমেছে ৪৯টির ও দর অপরিবর্তিত রয়েছে ৪৬টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৩২ কোটি ৫৮ লাখ টাকা। গতকাল রবিবার সেখানে লেনদেন হয়েছে ২৫ কোটি ২৯ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে এনআরবিসি ব্যাংক ও রবি আজিয়াটা লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *