একমি ল্যাবরেটরিজের শেয়ারের দর ৭৭ টাকা নির্ধারণ

acmeeনিজস্ব প্রতিবেদক :

একমি ল্যাবরেটরিজের প্রাথমিক গণ প্রস্তাবে (আইপিও) সাধারণ বিনিয়োগকারীদের জন্য ৭৭ টাকা শেয়ারের দর নির্ধারণ করে দিয়েছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন(বিএসইসি)। বিএসইসির এক প্রেস রিলিজে এই তথ্য জানা গেছে।

সূত্রে জানা যায়, কোম্পানিটির মোট ৫ কোটি সাধারণ শেয়ার বুক বিল্ডিং পদ্ধতিতে ছাড়ার অনুমোদন দেওয়া হয়েছে। এর মধ্যে ৪০ শতাংশ বা ২ কোটি শেয়ার সাধারণ বিনিযোগকারী, ক্ষতিগ্রস্ত বিনিয়োগকারী ও প্রবাসী বিনিয়োগকারীদের জন্য নির্ধারণ করা হয়েছে। এ সব শেয়ারের কাট-অফ মুল্য ১০ শতাংশ কমে অর্থ্যাৎ ৭৭ টাকায় ইস্যুর জন্য অনুমোদন দেওয়া হয়েছে।

এছাড়া ৫০ শতাংশ বা আড়াই কোটি প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের জন্য, ১০ শতাংশ বা ৫০ লাখ শেয়ার মিউচ্যুয়াল ফান্ডের জন্য, যার প্রতিটি শেয়ারের কাট-অফ দরে ৮৫ টাকা ২০ পয়সা করা হয়েছে।

আইপিও আবেদনের মাধ্যমে কোম্পানিটি ৪০৯ কোটি ৬০ লাখ টাকা উত্তোলন করে এই টাকা দিয়ে ৩টি নতুন প্রকল্প বাস্তবায়ন এবং প্রাথমিক গণ প্রস্তাবে খরচ করবে।

কোম্পানিটির বিগত ৫ বছরের নিরীক্ষিত বিররণী অনুযায়ী শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৪ টাকা ০৭ পয়সা। আর ৩০ জুন সমাপ্ত হিসাব বছর অনুযায়ী ইপিএস হয়েছে ৫ টাকা ৭০ পয়সা।

কোম্পানির শেয়ার প্রতি সম্পদ মুল্য ৭০ টাকা ৩৭ পয়সা। ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে রয়েছে আইসিবি ক্যাপিটাল ম্যানেজমেন্ট লিমিটেড। আর রেজিষ্টার টু দি ইস্যুর দায়িত্বে রয়েছে প্রাইম ক্যাপিটাল ম্যানেজমেন্ট লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/এমএ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *