এবারের বাজেট করা হবে গরিবদের জন্য: অর্থমন্ত্রী

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের উন্নয়নের মূল স্রোতে নিয়ে আসা হবে গরিব মানুষদের। আগামী ২০২১–২২ অর্থবছরের বাজেটটি সেভাবেই করা হবে। আগামী বাজেটে গরিবদেরই অগ্রাধিকার দেওয়া হবে। তাঁদের জীবন-জীবিকার জন্য জায়গা করে দেওয়া হবে।

আজ বুধবার ভার্চ্যুয়ালি অনুষ্ঠিত সরকারি ক্রয়সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠকের পর সাংবাদিকদের প্রশ্নের জবাবে অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল এসব কথা বলেন।

অর্থমন্ত্রী বলেন, ‘আমাদের লক্ষ্য হচ্ছে গরিবদের গরিব থেকে বের করে নিয়ে আসা। যাঁরা অতিরিক্ত গরিব আছেন, তাঁরা গরিব হবেন এবং যাঁরা গরিব আছেন তাঁদের মূল স্রোতধারায় নিয়ে আসব। সেভাবেই আমরা কাজ করে যাচ্ছি।’

দুই গবেষণা সংস্থার গবেষণা তথ্য বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরো (বিবিএস) মূল্যায়ন করবে বলেও জানান অর্থমন্ত্রী।

গত বছর ৫০ লাখ পরিবারকে আড়াই হাজার করে টাকা দেওয়ার যে উদ্যোগ নেওয়া হয়েছিল, ভালো তথ্যভান্ডার না থাকায় ৩৫ লাখ মানুষকে তা দেওয়া গেছে। এবারও দেওয়া হবে আড়াই হাজার করে টাকা। কীভাবে দেওয়া হবে?

এমন প্রশ্নের জবাবে অর্থমন্ত্রী বলেন, সরকারের চিন্তা ছিল প্রান্তিক জনগোষ্ঠীর কাছে সরাসরি টাকাটা পৌঁছানো। তাদের তথ্যভান্ডার করতে একটু জটিলতা হয়। এটা হয়ে গেছে প্রায়। কাজ চলছে। এখন থেকে আর সমস্যা হবে না, অর্থাৎ কম সময়ে বেশি কাজ করা যাবে। কবে থেকে দেওয়া শুরু হবে, জানতে চাইলে অর্থমন্ত্রী বলেন, শিগগিরই।

স্টকমার্কেটবিডি.কম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *