এবার কর্মী ছাঁটাই করল ফুডপ্যান্ডা বাংলাদেশ

স্টকমার্কেটবিডি ডেস্ক :

বাংলাদেশে কার্যক্রম থাকা বেশ কিছু ই-কমার্স প্রতিষ্ঠানের ধারাবাহিকতায় এবার কর্মী ছাঁটাইয়ের তালিকায় যুক্ত হলো ফুডপ্যান্ডা বাংলাদেশ। প্রতিষ্ঠানটির ২০ জন কর্মীকে ছাঁটাই করা হয়েছে বলে জানিয়েছে ফুডপ্যান্ডা বাংলাদেশ। অবশ্য অভিযোগ আছে, প্রকৃত অর্থে এ সংখ্যা আরও বেশি।

সিঙ্গাপুরভিত্তিক প্রযুক্তিবিষয়ক পোর্টাল টেক ইন এশিয়ার প্রতিবেদনে বলা হয়, দক্ষিণ-পূর্ব এশিয়ায় কর্মী সংখ্যা কমাচ্ছে ফুডপ্যান্ডা। ফুডপ্যান্ডার স্বত্বাধিকারি প্রতিষ্ঠান জার্মানিভিত্তিক ‘ডেলিভারি হিরো’ বার্লিনে তাদের প্রধান কার্যালয় থেকে এরই মধ্যে দেড় শতাধিক কর্মীকে ছাঁটাই করেছে।

ছাঁটাই করা হয়েছে ফুডপ্যান্ডার মালয়েশিয়া এবং থাইল্যান্ড বাজার থেকেও। বাংলাদেশে কর্মী ছাঁটাই প্রসঙ্গে ফুডপ্যান্ডার জনসংযোগ বিভাগ থেকে লিখিত বার্তায় কালবেলাকে বলা হয়, ‘চলমান অর্থনৈতিক মন্দা পরিস্থিতির জন্য দুর্ভাগ্যজনকভাবে আমাদের কিছু বিভাগের আকার কমিয়ে আনার মতো কঠিন সিদ্ধান্ত নিতে হয়। আমরা ঐকান্তিকভাবে তাদের সহায়তার জন্য চেষ্টা করছি। ইন্স্যুরেন্সসহ অন্যান্য সুযোগ-সুবিধা নিশ্চিত করে এ প্রক্রিয়া সম্পন্ন করা হচ্ছে। সহকর্মীদের হারানো আমাদের জন্য অত্যন্ত কষ্টদায়ক। তাদের কঠোর পরিশ্রমের জন্য অসংখ্য ধন্যবাদ। ফুডাপ্যান্ডায় তাদের অবদানের জন্য আমরা কৃতজ্ঞ।’

প্রতিষ্ঠানটি আরও জানায়, বাংলাদেশের প্রায় এক হাজার কর্মীর মধ্যে ২০ জন কর্মীকে ছাঁটাই করা হয়েছে। চাকরি হারানোদের মধ্যে প্রতিষ্ঠানটির একাধিক বিভাগের কর্মী রয়েছে বলেও ফুডপ্যান্ডার পক্ষ থেকে নিশ্চিত করা হয়।

২০১৩ সালে খাবার ডেলিভারি সেবা দিয়ে বাংলাদেশে যাত্রা শুরু করে ফুডপ্যান্ডা। পরবর্তীতে ‘প্যান্ডামার্ট’ নামে নিত্যপ্রয়োজনীয় দ্রব্য অনলাইনে বিক্রি ও পৌঁছে দেওয়া শুরু করে প্রতিষ্ঠানটি। ফুডপ্যান্ডা বাংলাদেশের সহপ্রতিষ্ঠাতা ও ব্যবস্থাপনা পরিচালক সৈয়দা আম্বারিন রেজা ই-কমার্স ব্যবসায়ীদের সংগঠন ই-ক্যাবের বর্তমান কার্যনির্বাহী কমিটির একজন পরিচালক।

স্টকমার্কেটবিডি.কম////

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *