চট্টগ্রাম বন্দরের কনটেইনার রিম্যুভালের কাজ পেল সাইফ পাওয়ারটেক

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

শেয়ারবাজারের তালিকাভুক্ত সাইফ পাওয়ারটেক আগামী সাত বছরের জন্য চট্টগ্রাম বন্দরের সাধারণ পন্যবাহী জেটির (জিসিবি) খালি কনটেইনার রিম্যুভাল অপারেশন প্রকল্পের কাজ পাচ্ছে। সর্বনিম্ম দরদাতা বিবেচিত হয়েছে সিসিটি ও এনসিটি পরিচালনাকারী টার্মিনাল অপারেটর সাইফ পাওয়ারটেক লিমিটেড। মঙ্গলবার দরপত্র জমা দেয়া দু’টি প্রতিষ্ঠানের প্রতিনিধিদের সামনে দরপত্র মূল্যায়ন কমিটির সভায় সাইফ পাওয়ারটেককে সর্বনিম্ন দরদাতা ঘোষণা করা হয়।

দু’টি প্রতিষ্ঠানের মধ্যে এভারেস্ট পোর্ট সার্ভিসেস লিমিটেড দর দিয়েছে ১৯৮ কোটি ১০ লাখ ২১ হাজার ২০০ টাকা। অপর প্রতিষ্ঠান সাইফ পাওয়ারটেকের প্রস্তাবিত দর ছিল ১১৫ কোটি ৯১ লাখ ১৪ হাজার ৯৬০ টাকা। এটি প্রথম প্রতিষ্ঠান থেকে ৮২ কোটি ১৯ লাখ টাকার কম।

বন্দর সংশ্লিষ্টরা জানিয়েছেন, যোগ্য বিবেচিত প্রতিষ্ঠান আগামী সাত বছরের জন্য জিসিবির ইয়ার্ড থেকে খালি কনটেইনার অপসারণ করবে।

চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের সচিব ওমর ফারুক জানান, দরপত্র মূল্যায়ন কমিটির সভা মঙ্গলবার অনুষ্ঠিত হয়েছে। এতে দরপত্র জমা দেয়া প্রতিষ্ঠানের প্রতিনিধিরাও উপস্থিত ছিলেন। আনুষঙ্গিক সব কিছু ঠিক থাকলে দরপত্র মূল্যায়ন কমিটির সুপারিশ সরকারের ক্রয় সংক্রান্ত মন্ত্রীসভা কমিটিতে যাবে এবং সেখানে অনুমোদন পেলে আগামী সাত বছরের জন্য কাজটি পাবে সর্বনিম্ন দরদাতা প্রতিষ্ঠান।

স্টকমার্কেটবিডি.কম/এম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *