জেন্ডার পলিসি কাউন্সিলের সুপারিশ অ্যামচেমের

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

নারী উদ্যোক্তাদের নানাভাবে এগিয়ে নেওয়ার চেষ্টা করছে সরকার। তার পরও প্রকৃত অর্থে ব্যবসা ও অর্থনৈতিক কর্মকাণ্ডের পরিবেশ তাঁদের অংশগ্রহণের জন্য এখনও পুরোপুরি সহায়ক নয় বলে মনে করেন আমেরিকান চেম্বার অব কমার্স ইন বাংলাদেশের (অ্যামচেম) সভাপতি সৈয়দ এরশাদ আহমেদ। নারী উদ্যোক্তাসহ ব্যবসায়ীদের সহায়তায় একটি জেন্ডার পলিসি কাউন্সিল গঠন করার আহ্বান জানিয়েছেন তিনি।

গতকাল সোমবার রাজধানীর হোটেল ওয়েস্টিনে অ্যামচেমের উদ্যোগে আয়োজিত ‘উইমেন ইন বিজনেস : এমপাওয়ারিং বাংলাদেশ ফরওয়ার্ড’ শীর্ষক এক আলোচনা অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে এ আহ্বান জানান তিনি।

অ্যামচেম সভাপতি আরও বলেন, আন্তর্জাতিক আর্থিক সেবা প্রতিষ্ঠান মাস্টার কার্ডের সাম্প্রতিক এক জরিপে দেখা যায়, নারী উদ্যোক্তাদের সক্রিয়তা ও ব্যবসায়িক নেতৃত্বের হারের দিক থেকে বিশ্বের বিভিন্ন দেশের মধ্যে একেবারে শেষের দিকে রয়েছে বাংলাদেশ। এ বাস্তবতায় জেন্ডার পলিসি কাউন্সিল গঠন নারীদের ব্যবসায় অংশগ্রহণে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে।

ওরাকল বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক রুবাবা দৌলার সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যদের মধ্যে আলোচনায় অংশ নেন ঢাকায় যুক্তরাষ্ট্র দূতাবাসের ডেপুটি চিফ অব মিশন হেলেন লাফাভে, সেমস-গ্লোবালের প্রেসিডেন্ট ও গ্রুপ ম্যানেজিং ডিরেক্টর মেহেরুন এন ইসলাম ও অ্যামচেমের সহসভাপতি সৈয়দ মোহাম্মদ কামাল।

স্টকমার্কেটবিডি.কম/////

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *