ডিএসইতে লেনদেন কমলেও দ্বিগুণ বেড়েছে সিএসইতে

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিনের শেষে সূচকের পতন হয়েছে। এদিন সেখানে লেনদেনও আগের দিনের চেয়ে কমেছে। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক কমলেও লেনদেন বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের চতূর্থ কার্যদিবস বুধবার দিন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ২১.২৫ পয়েন্ট কমে অবস্থান করছে ৬৭৫০ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ৪.১৪ পয়েন্ট কমে অবস্থান করছে ১৪৫৬ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১.৬১ পয়েন্ট কমে অবস্থান করছে ২৪৬৯ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৮৬৩ কোটি ২০ লাখ টাকা। গতকাল মঙ্গলবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ৯৫৭ কোটি ৬০ লাখ টাকা।

ডিএসইতে আজ ৩৭৮টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ৭৬ টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ২৬৩টির, আর দর অপরিবর্তিত আছে ৩৯টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো- বেক্সিমকো লিমিটেড, বিডিকম অনলাইন, সোনালী পেপার এন্ড বোর্ড, ফরচুন সুজ, ডেল্টা লাইফ ইন্স্যুরেন্স, প্রিমিয়ার ব্যাংক, আমরা টেকনোলজিস, ওরিয়ন ফার্মা, বাংলাদেশ শিপিং করপোরেশন ও সাইফ পাওয়ারটেক লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ১১.৫৫ পয়েন্ট কমে অবস্থান করছে ১৯ হাজার ৮০২ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ৩০৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৯৩টির, কমেছে ১৭৭টির ও দর অপরিবর্তিত রয়েছে ৩৮টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৫৬ কোটি ৮৪ লাখ টাকা। গতকাল মঙ্গলবার সেখানে লেনদেন হয়েছে ২২ কোটি ৮ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে প্রিমিয়ার ব্যাংক ও আরডি ফুডস লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *