ডিএসইতে লেনদেন কমলেও বেড়েছে সিএসইতে

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) দিন শেষে সবগুলো সূচক কমেছে। তবে এদিন সেখানে লেনদেনও আগের দিনের চেয়ে কিছুটা কমেছে। অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচক কমলেও বেড়েছে লেনদেন । ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের তৃতীয় কার্যদিবস মঙ্গলবার ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ১৪.৬৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬২৫৬ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ৩.৩৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৩৬৮ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৫.৪৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২২২৬ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৪৩৩ কোটি ১০ লাখ টাকা। গতকাল সোমবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ৪৩৫ কোটি ৪১ লাখ টাকা।

ডিএসইতে দিনভর ৩০৯টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ২৩টি শেয়ারের দর বেড়েছে, কমেছে ১৪৩টির, আর দর অপরিবর্তিত আছে ১৪৩টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – অলিম্পিক ইন্ডাস্ট্রিজ, জেনেক্স ইনফোসিস, বাংলাদেশ শিপিং কর্পােরেশন, জেমিনী সী ফুডস, এ্যাপেক্স ফুটওয়ার, শাইনপুকুর সিরামিক্স, সী পার্লস স্পা এন্ড রিসোর্ট, ওরিয়ন ফার্মা, বিডিকম অনলাইন ও ওরিয়ন ইনফিউশন লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৩৬.৩৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৮ হাজার ৪৬২ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ১২৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৬টির, কমেছে ৬৭টির ও দর অপরিবর্তিত রয়েছে ৪৪টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ১২ কোটি ৬১ লাখ টাকা। গতকাল রবিবার  সেখানে লেনদেন হয়েছে ৬ কোটি ৬৬ লাখ কোটি টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে সী পার্লস স্পা এন্ড রিসোর্ট ও শাইনপুকুর সিরামিক্স লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম////

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *