ডিএসইতে লেনদেন কমলেও বেড়েছে সিএসইতে

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচক কমেছে। এদিন সেখানে লেনদেনও আগের দিনের চেয়ে কমেছে। অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক কমলেও লেনদেন বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের প্রথম কর্মদিবস রবিবার ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৮.৯০ পয়েন্ট কমে অবস্থান করছে ৬২৮১ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ২.০১ পয়েন্ট কমে অবস্থান করছে ১৩৬৬ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৪.৩৭ পয়েন্ট কমে অবস্থান করছে ২১৯০ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৮১১ কোটি ৭৪ লাখ টাকা। গত বৃহস্পতিবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ৯৩২ কোটি ৯১ লাখ টাকা।

ডিএসইতে দিনভর ৩৬১টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ৬৫টি শেয়ারের দর বেড়েছে, কমেছে ১০৪টির, আর দর অপরিবর্তিত আছে ১৯২টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – বাংলাদেশ শিপিং কর্পোরেশন, রূপালি লাইফ ইন্সুরেন্স, ইন্ট্রাকো রিফুয়েলিং স্টেশন, চার্টার্ড লাইফ ইন্স্যুরেন্স, ওরিয়ন ইনফিউশন, জেমিনী সী ফুড, সিমটেক্স ইন্ডাস্ট্রিজ, ইস্টার্ন হাউজিং, মেঘনা লাইফ ইন্স্যুরেন্স ও আমরা নেটওয়ার্ক লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ১০.৯৭ পয়েন্ট কমে অবস্থান করছে ১৮ হাজার ৫১৯ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২১৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৫৮টির, কমেছে ৬৭টির ও দর অপরিবর্তিত রয়েছে ৯৪টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ১৬ কোটি ৯৮ লাখ টাকা। গত বৃহস্পতিবার সেখানে লেনদেন হয়েছে ১২ কোটি ৭৩ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে এমারেল্ড অয়েল ইন্ডাস্ট্রিজ ও ফার ইস্ট নিটিং এন্ড ডাইং ইন্ডাস্ট্রিজ লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/শুভ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *