ডিএসইতে লেনদেন দুই হাজার কোটি টাকার কাছাকাছি

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিনের শেষে সবগুলো সূচকের উত্থান হয়েছে। এদিন সেখানে লেনদেনও বেড়ে ২ হাজার কোটি টাকার কাছাকাছি হযেছে। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচক ও লেনদেন দুটোই বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের তৃতীয় কার্যদিবস মঙ্গলবার দিন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৫৪.৯৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৭০৪৯ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ১৫.১৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৪৯৫ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ২০.১১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২৬১৬ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ১৯৭৬ কোটি ৮৮ লাখ টাকা। গতকাল সোমবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ১৪৮৭ কোটি ৪৫ লাখ টাকা।

ডিএসইতে আজ ৩৭৮টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১৮৯টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১৪৬টির, আর দর অপরিবর্তিত আছে ৪৩টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো- পাওয়ার গ্রিড কোম্পানি, বেক্সিমকো লিমিটেড, তিতাস গ্যাস, ফারইষ্ট লাইফ ইন্স্যুরেন্স, বাংলাদেশ সাবমেরিন ক্যাবলস, জিপিএইচ ইস্পাত, ডেল্টা লাইফ ইন্স্যুরেন্স, লাফার্জ হোলসিম বিডি, জিএসপি ফাইন্যান্স ও বাংলাদেশ শিপিং করপোরেশন লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ১৮৯.৫৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২০ হাজার ৬৬৭ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ৩১০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৬৫টির, কমেছে ১১৪টির ও দর অপরিবর্তিত রয়েছে ৩১টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৬২ কোটি ৭০ লাখ টাকা। গতকাল সোমবার সেখানে লেনদেন হয়েছে ৪৪ কোটি ৮৩ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে বিএটিবিসি ও প্যারামাউন্ট টেক্সটাইল লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *