ডিএসইতে লেনদেন বাড়লেও কমেছে সিএসইতে

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিনের শেষে সবগুলো সূচক সামান্য বেড়েছে। এদিন সেখানে লেনদেন আগের দিনেরও চেয়ে কিছুটা বেড়েছে। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচক বাড়লেও লেনদেন কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের তৃতীয় কার্যদিবস মঙ্গলবার দিন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ১.৫৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬৭৬৫ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ৩.৯৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৪৫৬ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১.৫১ পয়েন্ট কমে অবস্থান করছে ২৪৫৮ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ১০৬৫ কোটি ২৮ লাখ টাকা। গতকাল সোমবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ৯৮৬ কোটি ৫১ লাখ টাকা।

ডিএসইতে আজ ৩৭৯টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১৫১টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১৯৯টির, আর দর অপরিবর্তিত আছে ২৯টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো- বেক্সিমকো লিমিটেড, ড্রাগন সোয়েটার স্পিনিং, আমরা নেটওয়ার্কস, আমরা টেকনোলজিস, অগ্নি সিস্টেমস, বাংলাদেশ বিল্ডিং সিস্টেমস, বিডিকম অনলাইন, নাহি এলুমিনাম, এ্যাডভেন্ট ফার্মা ও ওরিয়ন ফার্মা লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৪১.৫১ পয়েন্ট কমে অবস্থান করছে ১৯ হাজার ৭১৬ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ৩১০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৪০টির, কমেছে ১৩৮টির ও দর অপরিবর্তিত রয়েছে ৩২টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ২৬ কোটি ১৯ লাখ টাকা। গতকাল সোমবার সেখানে লেনদেন হয়েছে ৩০ কোটি ১ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে আমরা নেটওয়ার্কস ও বেক্সিমকো লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *