ডিএসইতে লেনদেন বাড়লেও কমেছে সিএসইতে

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিনের শেষে সবগুলো সূচকের পতন হয়েছে। এদিন সেখানে লেনদেন আগের দিনের চেয়ে সামান্য বেড়েছে। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচক ও লেনদেন কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

আজ মঙ্গলবার দিন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৫০.০৮ পয়েন্ট কমে অবস্থান করছে ৬২১১ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ৯.৭০ পয়েন্ট কমে অবস্থান করছে ১৩৬৭ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১৪.৬৯ পয়েন্ট কমে অবস্থান করছে ২২৯৫ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৬৬০ কোটি ৮২ লাখ টাকা। গতকাল সোমবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ৬৫৮ কোটি ৯৬ টাকা।

ডিএসইতে দিনভর ৩৭৬টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ৫৫টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ২৭৮টির, আর দর অপরিবর্তিত আছে ৪৩টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো- বেক্সিমকো লিমিটেড, জেএমআই হসপিটাল রিকুইজিটি, জিএসপি ফাইন্যান্স, সিলভা ফার্মা, ডেল্টা লাইফ ইন্স্যুরেন্স, শাইনপুকুর সিরামিকস, ব্র্যাক ব্যাংক, স্কয়ার ফার্মা, আইপিডিসি ও এসিআই ফরমুলেশন লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ১১৭.৩৭ পয়েন্ট কমে অবস্থান করছে ১৮ হাজার ২৮২ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২৮১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৭৪টির, কমেছে ১৬৯টির ও দর অপরিবর্তিত রয়েছে ৩৮টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ১৮ কোটি ৭০ লাখ টাকা। গতকাল সোমবার লেনদেন হয়েছিল ২৪ কোটি টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে সিলভা ফার্মা ও ইউনিয়ন ব্যাংক লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *