ডিএসইতে লেনদেন বাড়লেও কমেছে সিএসইতে

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্স‌চে‌ঞ্জের (ডিএসই) দিনশেষে সূচকের উত্থান হয়েছে। এদিন সেখানে লেনদেনও আগের দিনের চেয়ে বেড়েছে। এদিন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক বাড়লেও লেনদেন কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের চতূর্থ কার্যদিবস বুধবার দিনশেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ২৩.৪৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬২৩৫ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ১০.৭৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৩৭০ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১৩.৬৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২২১৪ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৪৪৯ কোটি ৩৬ লাখ টাকা। গতকাল বুধবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ৩৩৪ কোটি ৩ লাখ টাকা।

ডিএসইতে দিনভর ৩০৪টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ৫১টি শেয়ারের দর বেড়েছে, কমেছে ২৬টির, আর দর অপরিবর্তিত আছে ২২৭টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – আমরা নেটএয়াকর্স, জেনেক্স ইনফোসিস, চার্টার্ড লাইফ ইন্স্যুরেন্স, বসুন্ধরা পেপার মিলস, রবি আজিয়াটা, বেক্স ফার্মা, বেক্সিমকো লিমিটেড, নাভানা ফার্মা, সী পালর্স রিসোর্ট, ও বাংলাদেশ শিপিং করপােরেশন লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৮৯.৬০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৮ হাজার ৪০৮ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ১৫২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৩৮টির, কমেছে ১২টির ও দর অপরিবর্তিত রয়েছে ১০২টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৬ কোটি ৯২ লাখ টাকা। গতকাল মঙ্গলবার সেখানে লেনদেন হয়েছে ১০ কোটি ২ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে ন্যাশনাল ব্যাংক ও চার্টার্ড লাইফ ইন্স্যুরেন্স লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম////

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *