ডিএসইতে লেনদেন বাড়লেও কমেছে সিএসইতে

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের মিশ্রাবস্থায় লেনদেন শেষ হয়েছে। এদিন সেখানে লেনদেন আগের দিনের চেয়ে বেড়েছে। অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেন ও সূচক কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের শেষ কর্মদিবস বৃহস্পতিবার ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৩.১৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬২১৪ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ১.৫৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৩৪৭ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৩.১৪ কমে অবস্থান করছে ২১৯৮ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৬১২ কোটি ৩১ লাখ টাকা। গতকাল বুধবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ৫২৭ কোটি  ৩৬ লাখ টাকা।

ডিএসইতে দিনভর ৩২৩টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ৬০টি শেয়ারের দর বেড়েছে, কমেছে ৫৮টির, আর দর অপরিবর্তিত আছে ২০৫টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – জেনেক্স ইনফোসিস, ইস্টার্ন হাউজিং, আমরা নেটওয়ার্ক, এ্যাপেক্স ফুটওয়ার, ইউনিক হোটেল এন্ড রিসোর্ট, বাংলাদেশ শিপিং কর্পোরেশন, জেমিনী সী ফুডস, সি পার্ল বিচ রিসোর্ট অ্যান্ড স্পা, এডিএন টেলিকম ও বাংলাদেশ ল্যাম্পস লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৩.৫৩ পয়েন্ট কমে অবস্থান করছে ১৮ হাজার ৩০৪ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ১২৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৩৩টির, কমেছে ৩৯টির ও দর অপরিবর্তিত রয়েছে ৫৩টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৬ কোটি ৪০ লাখ টাকা। গতকাল বুধবার সেখানে লেনদেন হয়েছে ৭ কোটি টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে সি পার্ল বিচ রিসোর্ট অ্যান্ড স্পা ও শাইন পুকুর সিরামিক্স লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম//

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *