ডিএসইতে লেনদেন বাড়লেও সিএসইতে কমেছে

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিন শেষে লেনদেনের পরিমাণ আগের দিনের চেয়ে বেড়েছে। এদিন দিনশেষে সেখানে সূচকের সামান্য উত্থান হয়েছে। তবে এদিন সিএসইতে লেনদেন আগের দিনের চেয়ে কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

বুধবার ডিএসইতে লেনদেন হয়েছে ৬৮৪ কোটি ৪৮ লাখ টাকা। গতকাল মঙ্গলবার ডিএসইতে লেনদেন হয় ৬১১ কোটি ৭৬ লাখ টাকা। এ হিসাবে লেনদেন আগের দিনের চেয়ে বেড়েছে।

এদিন লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৯.৯১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫ হাজার ৭৪৫ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৫.৩৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৩১২ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ৭.১৭পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২০০২ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩৪৫টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১২৩টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১৭০টির। আর দর অপরিবর্তিত আছে ৫২টির দর।

ডিএসইতে এদিন লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – ইউনাইটেড পাওয়ার, মুন্নু সিরামিকস, স্কয়ার ফার্মা, বাংলাদেশ সাবমেরিন ক্যাবলস, লিগ্যাসী ফুট, ফরচুন সুজ, খুলনা পাওয়ার, মুন্নু স্টাফলার্স, মেঘনা পেট্রোলিয়াম ও আলিফ ইন্ডাস্ট্রিজ লিমিটেড।

এদিকে বুধবার দিনশেষে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ১৭.০৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৭ হাজার ৫৮৫ পয়েন্টে।

সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৫৬টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ৮৮টির, কমেছে ১৩১টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৭টির শেয়ার দর।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ১৮ কোটি ৩৭ লাখ টাকা। গতকাল মঙ্গলবার লেনদেন হয়েছে ২১ কোটি ৮৫ লাখ টাকা।

দিনশেষে সেখানে লেনদেনের শীর্ষে ছিল ফরচুন সুজ ও প্যারামাউন্ট টেক্সটাইল লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/বি/জেড

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *