ডিএসইতে লেনদেন ৩’শ কোটি টাকার ঘরে

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের মিশ্র অবস্হায় লেনদেন শেষ হয়েছে।  এদিন সেখানে লেনদেন আগের দিনের চেয়ে কমে ৩’শ কোটি টাকার ঘরে নেমেছে।  অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই)  সূচক ও লেনদেন কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবার ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ১.১৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬২৪৬ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ০.২২ পয়েন্ট কমে অবস্থান করছে ১৩৬৬ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ২.১৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২২২৪ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৩৪০ কোটি ৩ লাখ টাকা। গতকাল বুধবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ৪৩১ কোটি ৪৯ লাখ টাকা।

ডিএসইতে দিনভর ৩০৮টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ৪১টি শেয়ারের দর বেড়েছে, কমেছে ১২২টির, আর দর অপরিবর্তিত আছে ১৪৫টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – বাংলাদেশ শিপিং কর্পােরেশন, শাইনপুকুর সিরামিক্স, এ্যাপেক্স ফুটওয়ার, জেনেক্স ইনফোসিস, সোনালী পেপার এন্ড বোর্ড মিলস, মুন্নু সিরামিক, জেমিনী সী ফুডস, অলিম্পিক ইন্ডাস্ট্রিজ, সী পার্লস স্পা এন্ড রিসোর্ট ও ওরিয়ন ইনফিউশন লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৬.৯৯ পয়েন্ট কমে অবস্থান করছে ১৮ হাজার ৪২৭ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ১১৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ২২টির, কমেছে ৫৫টির ও দর অপরিবর্তিত রয়েছে ৪১টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৩ কোটি ৪৮ লাখ টাকা। গতকাল বুধবার সেখানে লেনদেন হয়েছে ৫ কোটি ৭৫ লাখ কোটি টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে শাইনপুকুর সিরামিক্স ও ইনফরমেশন টেকনোলজি কনসালটেন্টস লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম////

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *