ডিএসইতে লেনদেন ৬’শ কোটি টাকার ঘরে

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিনের শেষে সূচকের পতন হয়েছে। এদিন সেখানে লেনদেন আগের দিনের চেয়ে কমে ৬০০ কোটি টাকার ঘরে নেমেছে। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচক ও লেনদেন দুটোই কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের প্রথম কার্যদিবস রবিবার দিন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৬৭.৫৪ পয়েন্ট কমে অবস্থান করছে ৬৬৯৮ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ১৩ পয়েন্ট কমে অবস্থান করছে ১৪৪১ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ২৩.৫০ পয়েন্ট কমে অবস্থান করছে ২৪৩৪ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৬১৬ কোটি ১১ লাখ টাকা। গত বুধবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ৮৩৫ কোটি ৭০ লাখ টাকা।

ডিএসইতে আজ ৩৭৯টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ২৩টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ২৩৯টির, আর দর অপরিবর্তিত আছে ১৭টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো- বেক্সিমকো লিমিটেড, ড্রাগন সোয়েটার, ওরিয়ন ফার্মা, আইএফআইসি ব্যাংক, বাংলাদেশ শিপিং করপোরেশন, পিপলস ইন্স্যুরেন্স, বিডিকম অনলাইন, নাহি এলুমিনাম, আমরা টেকনোলজিস ও সাইফ পাওয়ারটেক লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ১৬৫.৪৭ পয়েন্ট কমে অবস্থান করছে ১৯ হাজার ৬৫৫ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২৮২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৩০টির, কমেছে ২৩৭টির ও দর অপরিবর্তিত রয়েছে ১৫টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ১৭ কোটি ৫৬ লাখ টাকা। গত বুধবার সেখানে লেনদেন হয়েছে ২৩ কোটি ২২ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে আইএফআইসি ব্যাংক ও কেয়া কসমেটিকস লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *