ডিএসইতে লেনদেন ৭’শ কোটির ঘরে নেমেছে

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিনের শেষে সূচকের মিশ্র প্রতিক্রিয়া দেখে গেছে। এদিন সেখানে লেনদেন আগের দিনের চেয়ে কমে ৭০০ কোটি টাকার ঘরে এসেছে। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচক ও লেনদেন কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের দ্বিতীয় কার্যদিবস সোমবার দিন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ২১.৬১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬৯৫ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ১.৫৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৪৩০ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৮.৭৮ পয়েন্ট কমে অবস্থান করছে ২৫৬৭ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৭০৮ কোটি ১৮ লাখ টাকা। গতকাল রবিবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ৮৩৭ কোটি ১০ লাখ টাকা।

ডিএসইতে আজ ৩৭২টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ২৩৮টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ৮৯টির, আর দর অপরিবর্তিত আছে ৩৫টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো- বেক্সিমকো লিমিটেড, জেনেক্স ইনফোসিস, বেক্স ফার্মা, ব্র্যাক ব্যাংক, ডেল্টা লাইফ ইন্স্যুরেন্স, প্যারামাউন্ট টেক্সটাইল, আইএফআইসি ব্যাংক, ফার্ষ্ট সিকিউরিটিজ ব্যাংক, ফরচুন সুজ ও এএফসি এগ্রো বায়োটেক লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৩৯.২৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৯ হাজার ৮৭৭ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২৮৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৫০টির, কমেছে ১১১টির ও দর অপরিবর্তিত রয়েছে ২৪টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৩৬ কোটি ৭৫ লাখ টাকা। গতকাল রবিবার সেখানে লেনদেন হয়েছে ৩৯ কোটি ১২ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে বেক্স ফার্মা ও আইএফআইসি ব্যাংক লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/এস

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *