ডিএসইতে লেনদেন ৭’শ কোটি টাকার ঘরে

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিনের শেষে সূচকের বড় উত্থান হয়েছে। তবে এদিন সেখানে লেনদেন আগের দিনের চেয়ে কমে ৭’শ কোটি টাকার ঘরে নেমেছে। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচক বাড়লেও লেনদেন কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের দ্বিতীয় কার্যদিবস সোমবার দিন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৬৩.৩০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬৭৩৯ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ৮.৩৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৪৫৩ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১৪.৪৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২৪৮২ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৭৩০ কোটি ১ লাখ টাকা। গতকাল রবিবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ৯১৬ কোটি ২৮ লাখ টাকা।

ডিএসইতে আজ ৩৭৭টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ৩১৪টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১৬টির, আর দর অপরিবর্তিত আছে ২৭টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো- বেক্সিমকো লিমিটেড, বাংলাদেশ শিপিং করপোরেশন, আনোয়ার গ্যালভানাইজিং, ফরচুন সুজ, সোনালী পেপার এন্ড বোর্ড মিলস, বিএটিবিসি, প্যাসিফিক ডেনিমস, ড্রাগন সোয়েটার স্পিনিং, ওরিয়ন ফার্মা ও ব্র্যাক ব্যাংক লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ১৪০.৬০ পয়েন্ট কমে অবস্থান করছে ১৯ হাজার ৬৪১ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ৩০৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ২১০টির, কমেছে ৬৭টির ও দর অপরিবর্তিত রয়েছে ২৮টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ২৫ কোটি ৭৪ লাখ টাকা। গতকাল রবিবার সেখানে লেনদেন হয়েছে ৩৩ কোটি ৫৩ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে ইউনিয়ন ব্যাংক ও বিএটিবিসি লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *