ডিএসইতে সূচকের মিশ্রাবস্থায় ১৪৭ কোটি টাকার লেনদেন বৃদ্ধি

DSE_CSE-smbdনিজস্ব প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) দিনের লেনদেন ১৪৭ কোটি টাকা বৃদ্ধি পেয়েছে। এদিন মূল্য সূচকের মিশ্রাবস্থায় ছিল। তবে এদিন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) লেনদেনের পরিমাণ আগের দিনের চেয়ে সামান্য কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

ডিএসই সূত্রে জানা যায়, বুধবার দিনের শেষে ডিএসইতে ৫৪৭ কোটি ২৫ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। গতকাল মঙ্গলবার এই লেনদেন ৪০০ কোটি ৭০ লাখ টাকা হয়। আজ দিনশেষে লেনদেন আগের দিনের চেয়ে ১৪৭ কোটি টাকা বেড়েছে।

এদিন ডিএসইতে ডিএসইএক্স সূচক আগের দিনের চেয়ে ৪.৯৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫৪৫৯ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ০.৮০ পয়েন্ট কমে অবস্থান করছে ১২৬০ পয়েন্টে। ডিএসই-৩০ সূচক ০.৫০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২০২৭ পয়েন্টে।

এদিন দিনভর লেনদেন হওয়া মোট ৩২৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৬০টির, কমেছে ১১৫টির আর অপরিবর্তিত রয়েছে ৫১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার দর।

এদিন ডিএসইতে লেনদেনের শীর্ষ কোম্পানির মধ্যে রয়েছে – বিএটিবিসি, সেন্ট্রাল ফার্মা, প্যারামাউন্ট টেক্সটাইল, আর্গন ডেনিমস, বিডি ফাইন্যান্স, লংকাবাংলা ফাইন্যান্স, এ্যাকটিভ ফাইন, মবিল যমুনা, আমরা টেকনোলজি ও সিএমসি কামাল।

এদিকে বুধবার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ৩৫ কোটি ৩৩ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। গতকাল মঙ্গলবার এই লেনদেন ৩৬ কোটি ৯৫ লাখ টাকা হয়। আজ দিনশেষে লেনদেন আগের দিনের চেয়ে সামান্য কমেছে।

এদিন সিএসই সার্বিক সূচক সিএএসপিআই ১০ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৬ হাজার ৯২০ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৩৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ১২১টির, কমেছে ৭৭টির এবং অপরিবর্তিত রয়েছে ৪০টির।

এদিন সিএসইতে লেনদেনের শীর্ষে ছিল আইডিএলসি ও হামিদ ফ্রেব্রিকস লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/সোনিয়া

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *