ডিএসইতে সূচক কমলেও সিএসইতে বেড়েছে

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিন শেষে লেনদেনের পরিমাণ আগের দিনের চেয়ে অনেকটা বেড়েছে। তবে এদিন দিনশেষে সেখানে সূচকের পতন হয়েছে। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেন ও সূচক দুটোই বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

বুধবার ডিএসইতে লেনদেন হয়েছে ৩৮০ কোটি ৫৯ লাখ টাকা। গতকাল মঙ্গলবার ডিএসইতে লেনদেন হয় ৩১৭ কোটি ৬ লাখ টাকা। এ হিসাবে লেনদেন আগের দিনের চেয়ে অনেকটা বেড়েছে।

এদিন লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ০.৪৬ পয়েন্ট কমে বেড়ে অবস্থান করছে ৫ হাজার ৭৭ পয়েন্টে। আর ডিএসই সূচক ৩.৯০ পয়েন্ট কমে অবস্থান করছে ১১৬০ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ২.০৭ পয়েন্ট কমে অবস্থান করছে ১৮১৬ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩৫৩টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১৪৩টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১৭৮টির। আর দর অপরিবর্তিত আছে ৩২টির দর।

দিন শেষে ডিএসইতে লেনদেনের শীর্ষ তালিকায় রয়েছে – স্কয়ার ফার্মা, বাংলাদেশ শিপিং, ইউনাইটেড পাওয়ার, ফরচুন সুজ, বীকন ফার্মা, ন্যাশনাল লাইফ, রূপালী লাইফ, এশিয়ান টাইগার, গ্রামীনফোন লিমিটেড ও সী পাল রিসোর্ট লিমিটেড।

এদিকে বুধবার দিনশেষে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৫ হাজার ৫২০ পয়েন্টে।

সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৭৫ কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১২৬টির, কমেছে ১৩৪টির এবং অপরিবর্তিত রয়েছে ১৫টির শেয়ার দর।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ১৬ কোটি ৬৮ লাখ টাকা। গতকাল মঙ্গলবার সেখানে লেনদেন হয়েছে ১২ কোটি ৩৩ লাখ টাকা।

দিনশেষে সেখানে লেনদেনের শীর্ষে ছিল বিএসআরএম লিমিটেড ও ডরিন পাওয়ার।

স্টকমার্কেটবিডি.কম/বি/জেড

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *