ডিএসইতে ১২৬১ ও সিএসইতে ৪০ কোটি টাকার লেনদেন

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিনের শেষে সূচকের মিশ্র প্রতিক্রিয়া দেখা গেছে। তবে এদিন সেখানে লেনদেন আগের দিনের চেয়ে কমেছে। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচক ও লেনদেন দুটােই কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবার দিন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৬.৭৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৭০২৩ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ০.২৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৫০৪ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ০.৪২ পয়েন্ট কমে অবস্থান করছে ২৫৯২ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ১২৬১ কোটি ২৭ লাখ টাকা। গতকাল বুধবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ১২৬৬ কোটি ৮৭ লাখ টাকা।

ডিএসইতে আজ ৩৮০টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১৬৬টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১৭২টির, আর দর অপরিবর্তিত আছে ৪২টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো- বেক্সিমকো লিমিটেড, বিবিএস, ইউনিয়ন ব্যাংক, ফরচুন সুজ, বিএটিবিসি, আরএকে সিরামিকস, বাংলাদেশ শিপিং করপোরেশন, ওরিয়ন ফার্মা, লাফার্জ হোলসিম বিডি ও এশিয়া ইন্স্যুরেন্স লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ১০.১১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২০ হাজার ৫৭৬ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ৩০২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১২৫টির, কমেছে ১৩৫টির ও দর অপরিবর্তিত রয়েছে ৪২টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৪০ কোটি ৫৯ লাখ টাকা। গতকাল বুধবার সেখানে লেনদেন হয়েছে ৫৩ কোটি ৩৩ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে বিএটিবিসি ও লাফার্জ হোলসিম বিডি লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *