ডিএসইতে ১৪৪৮ কোটি টাকার লেনদেন

index hনিজস্ব প্রতিবেদক :

২০১৭ সালের দ্বিতীয় কার্য দিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন ১৪৪৮ কোটি টাকা ছাড়িয়েছে। অন্যদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) দিনের লেনদেনের পরিমাণ দাঁড়িয়েছে ৭৮ কোটি টাকা। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সোমবার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ১৪৪৮ কোটি ১৫ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। গতকাল রবিবার সেখানে ৯৯৩ কোটি ৬৯ লাখ টাকার লেনদেন হয়।

এদিন ডিএসইতে ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৩৫.৬৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫১১৯ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৯.১৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১২০৯ পয়েন্টে। ডিএসই-৩০ সূচক ১৯.৭১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৮৪১ পয়েন্টে।

এদিন দিনভর লেনদেন হওয়া ৩২৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৯০টির, কমেছে ১১৪টির আর অপরিবর্তিত রয়েছে ২২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার দর।

এদিন ডিএসইতে লেনদেনের শীর্ষ কোম্পানির মধ্যে রয়েছে – বিবিএস, ডেসকো, বেক্সিমকো লিমিটেড, একটিভ ফাইন, সিঙ্গার বিডি, ইফাদ অটোস, গোল্ডেন হার্ভেষ্ট, দ্যা পেনিনসুলা, এএফসি এগ্রো ও ন্যাশনাল ব্যাংক।

এদিকে সোমবার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ৭৮ কোটি ৪৫ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। গতকাল রবিবার সেখানে ৬২ কোটি ১১ লাখ টাকার শেয়ার লেনদেন হয়।

এদিন সিএসইতে লেনদেনের শীর্ষে ছিল আরএসআরএম স্টীল ও বেক্সিমকো লিমিটেড।

এদিন সিএসই সার্বিক সূচক সিএএসপিআই ১৩৫ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৫ হাজার ৭৭১ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৬৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ১৪৭টির, কমেছে ৯০টির এবং অপরিবর্তিত রয়েছে ২৮টির।

স্টকমার্কেটবিডি.কম/এসএম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *