ডিএসইতে ৩১৩ ও সিএসইতে ৬ কোটি টাকা লেনদেন

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্স‌চে‌ঞ্জের (ডিএসই) দিনশেষে সূচকের পতন হয়েছে। এদিন সেখানে লেনদেনও আগের দিনের চেয়ে কমেছে। এদিন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক বাড়লেও লেনদেন কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের প্রথম কার্যদিবস রবিবার দিনশেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ২০.৮১ পয়েন্ট কমে অবস্থান করছে ৬২২৪ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ৬.৭১ পয়েন্ট কমে অবস্থান করছে ১৩৬৩ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৯.১১ পয়েন্ট কমে অবস্থান করছে ২২০৭ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৩১৩ কোটি ৫৬ লাখ টাকা। গত বৃহস্পতিবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ৪৮৪ কোটি ৭৫ লাখ টাকা।

ডিএসইতে দিনভর ৩১৮টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ২২টি শেয়ারের দর বেড়েছে, কমেছে ৬৪টির, আর দর অপরিবর্তিত আছে ২১৪টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – আমরা নেটটওয়ার্কস, বসুন্ধরা পেপার মিলস, জেনেক্স ইনফোসিস, চাটার্ড লাইফ ইন্স্যুরেন্স, সী পার্লস রিসোর্ট, এ্যাডভেন্ট ফার্মা, ই-জেনারেশন, নাভানা ফার্মা, ইষ্টার্ণ হাউজিং ও অলিম্পিক ইন্ডাস্ট্রিজ লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ২৫.৩৯ পয়েন্ট কমে অবস্থান করছে ১৮ হাজার ৩৯৪ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ১৩৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ২৪টির, কমেছে ৩৫টির ও দর অপরিবর্তিত রয়েছে ৭৯টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৬ কোটি ৮ লাখ টাকা। গত বৃহস্পতিবার সেখানে লেনদেন হয়েছে ৭ কোটি ২ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে ন্যাশনাল ব্যাংক ও বেক্সিমকো লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম////

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *